You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধু জন্মবার্ষিকীতে বাকশালের আলােচনা সভা
জাতির জনকর প্রদর্শিত পথে দেশ গঠনের সংগ্রামে ঐক্যবদ্ধ হতে হবে

জাতির জনক রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব, আদর্শ ও প্রদশিত পথে দেশ গঠন, সমাজপ্রগতি এবং জনগণের ভাগ্য উন্নয়নের সংগ্রামে সারা জাতিকে একতাবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে।
গতকাল সােমবার বঙ্গবন্ধুর ৫৫তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে জাতীয় দল বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ এবং দলের ঢাকা নগর শাখার মিলিত উদ্যোগে আয়ােজিত আলােচনা সভায় জাতয়ি নেতৃবৃন্দ একথা বলেন। তারা বলেন জাতির জনক দেশে দ্বিতীয় বিপ্লব শুরু করেছেন। এই বিল্পবের সফলতার উপরই সাধারণ মানুষের ভাগ্য উন্নয়ন নির্ভরশীল করে। নেতৃবৃন্দ আরাে বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবকে সফল করে তােলার মধ্যেই তার জন্মদিন পালনের সার্থকতা নিহিত।
গতকাল সােমবার বিকেলে বেইলী রােডস্থ বাংলাদেশ মহিলা সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত আলােচনা সভায় বাকশাল সদস্য এবং দলের ঢাকা নগর কমিটির সভাপতি গাজী গােলাম মােস্তফা সভাপতিত্ব করেন।
আলােচনার প্রধান অতিথির ভাষণ দেন তথ্য ও বেতারমন্ত্রী জনাব এম, কোরবান আলী। বক্তৃতা করেন বাকশাল সদস্য জনাব মহিউদ্দীন আহমদ এম,পি জনাব আবদুর রাজ্জাক এম, পি, শেখ ফজলুল হক মণি, অধুনালুপ্ত ন্যাপের সহসভাপতি পীর হাবিবুর রহমান এবং বিশিষ্ট সাহিত্যিক খােন্দকার মােহাম্মদ ইলিয়াস।
কোরবান আলী: প্রধান অতিথির ভাষণে জনাব এম, কোরবান আলী জাতির জনকর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু এ দেশের দুঃখী-মানুষের নেতা। তিনি সারা জীবনই নির্ভয়ে সাধারণ মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। কোনরকম ভয়-ভীতি, জেল-জুলুম, নির্যাতন তাঁকে জনগণের মুক্তির সংগ্রাম হতে সরিয়ে নিতে পারেনি।
জনাব কোরবান আলী বলেন, বঙ্গবন্ধু সারা জীবনই জনগণের নেতা ছিলেন। বঙ্গবন্ধুই একমাত্র মানুষ যিনি জনগণের মনের কথা জানেন এবং জনগণের হয়ে বিভিন্ন সময়ে আন্দোলনের কর্মসূচী দিয়েছেন।
তিনি বলেন এ কারণেই বঙ্গবন্ধু পরিচালিত প্রতিটি আন্দোলন সাফল্যমণ্ডিত হয়েছে। বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবও সফল হবে।

সূত্র: সংবাদ, ১৮ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!