You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর প্রতি বিভিন্ন মহলের অভিনন্দন

একক রাজনৈতিক দল গঠনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি দেশের বিভিন্ন স্থান থকে অভিনন্দন জানানাে অব্যাহত রয়েছে।
বাসকপ: বাংলাদেশ সরকারী কর্মচারী সংযুক্ত পরিষদের সভাপতি জনাব এম, এ রশিদ এবং সেক্রেটারী জেনারেল মাে: সিদ্দিকুর রহমানএক বিবৃতিতে বলেন যে, দুর্নীতিমুক্ত শােষণহীন সমাজ প্রতিষ্ঠাকল্পে জাতির জনক বঙ্গবন্ধু কর্তৃক বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ নামে একক জাতীয় দল গঠন একটি দূরদশী ও বাস্তব পদক্ষেপ। দেশের মেরুদণ্ড কৃষক শ্রমিক কর্মচারীর নামে জাতয়ি দলের নামকরণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ইহা কৃষক শ্রমিক কর্মচারীর সমাজে বিপুল আশা, উৎসাহ এবং উদ্দীপনআর সৃষ্টি করেছে। বঙ্গবন্ধুর বিবােধিত নীতিসমূহ বাস্তবায়নের তার এই দ্বিতীয় বিপ্লবকে সাফল্যমণ্ডিত করার জন্য দেশের আপামর জনসাধারণের সাথে সরকারি কর্মচারিগণ একাত্মতা ঘােষণা করেছে। জাতির জনক রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর সময়ােচিত এই বলিষ্ঠ পদক্ষেপের জন্য বাংলাদেশ সরকারী কর্মচারী সংযুক্ত পরিষদের (বাসকপ) পক্ষ থেকে আমরা বঙ্গবন্ধুকে অভিনন্দন জানাচ্ছি এবং জাতিকে অভীষ্ট লক্ষ্যে পরিচালনার জন্য তার দীর্ঘায়ু কামনা করছি।
অডিট এবং একাউন্টস অফিস সমিতি: দুর্নীতিমুক্ত শােষণহীন সমাজ প্রতিষ্ঠাকল্পে জাতির জনক বঙ্গবন্ধু কর্তৃক বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ নামে একক জাতীয় দল গঠন একটি দূরদর্শী ও বাস্তব পদক্ষেপ।
দেশের মেরুদণ্ড কৃষক শ্রমিক কর্মচারীর নামে জাতীয় দলের নামকরণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এর ফলে কৃষক শ্রমিক কর্মচারীদের মধ্যে বিপুল আশা ও উৎসাহ উদ্দীপনার সৃষ্টি করেছে। বঙ্গবন্ধুর বিঘােষিত নীতিসমূহ বাস্তবায়নে তাঁর এই দ্বিতীয় বিপ্লবকে সাফল্যমণ্ডিত করার জন্য দেশের আপামর জনসাধারণের একাত্মতা ঘােষণা করছে। এই সময়ােচিত বলিষ্ঠ পদক্ষেপের জন্য আমরা জাতির জনক রাষ্ট্রপতি বঙ্গবন্ধুকে অভিনন্দন জানাচ্ছি এবং তার দীর্ঘায়ু কামনা করছি। বিবৃতিতে স্বাক্ষর করেন বাংলাদেশ অডিট এবং একাউন্টস অফিস সমিতির সভাপতি জনাব এম, এ রশিদ এবং সাধারণ সম্পাদক জনাব ফজলুর রহমান খান।

সূত্র: সংবাদ, ১২ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!