You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধু আজ টাঙ্গাইল যাচ্ছেন: পথে পথে বিপুল সম্বর্ধনা

জাতীয়করণকৃত কাগমারী মওলানা মােহাম্মদ আলী কলেজ উদ্বোধন করার জন্য জাতির জনক রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ শনিবার সকালে টাঙ্গাইল যাচ্ছেন।
বাণিজ্য ও বহির্বাণিজ্য মন্ত্রী খােন্দকার মােশতাক আহমদ স্বাস্থ্যমন্ত্রী জনাব আবদুল মান্নান, তথ্যমন্ত্রী জনাব এন, কোরবান আলী, শিক্ষামন্ত্রী ড: মােজাফফর আহমদ চৌধুরী ও রাষ্ট্রপতির বিশেষ সহকারী জনাব তােফায়েল আহমদ রাষ্ট্রপতির সঙ্গে থাকবেন। অনুষ্ঠানে কলেজের প্রতিষ্ঠাতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীও উপস্থিত থাকবেন।
টাঙ্গাইল থেকে বাসস পরিবেশিত খবরে প্রকাশ, মওলানা আবদুল হামিদ খান ভাসানী কর্তৃক প্রতিষ্ঠিত মওলানা মােহাম্মদ আলী কলেজ উদ্বোধন করার জন্য বঙ্গবন্ধু ঢাকা থেকে সড়কপথে আজ দুপুরে এখানে এসে পৌছুলে তাঁকে প্রাণঢালা সম্বর্ধনা জানানাে হবে।
রাষ্ট্রপতির মােটর শােভাযাত্রাটি যে পথ দিয়ে যাবে ঐ পথের সর্বত্র অসংখ্য স্বাগত তােরণ নির্মাণ করা হয়েছে।
তােরণগুলাের অধিকাংশই জাতির জনকের প্রতিকৃতি এবং “এক নেতা এক দেশ-বঙ্গবন্ধু বাংলাদেশ, কৃষক শ্রমিক আওয়ামী লীগ-জিন্দাবাদ, জয় বাংলা ও জয় বঙ্গবন্ধু” শ্লোগেন সজ্জিত করা হয়।
ইতিমধ্যে দূর-দূরান্ত থেকে পুরুষ, মহিলা ও শিশুসহ সব স্তরের লােক তাদের প্রিয় নেতাকে এক নজর দেখার জন্য শহরে আসতে শুরু করেছে।
এখানে প্রাপ্ত খবরে জানা গেছে যে, বঙ্গবন্ধুর সম্মানে টঙ্গী, জয়দেবপুর, কালিয়াকৈর, মির্জাপুর এবং ঢাকা-টাঙ্গাইল সড়কের আরাে বহ স্থানেও স্বাগত তােরণ নির্মাণ করা হয়েছে।

সূত্র: সংবাদ, ৮ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!