You dont have javascript enabled! Please enable it!

পিরােজপুর সােহরাওয়ার্দী কলেজে অব্যবস্থা চরমে উঠেছে

পিরােজপুর, ৩রা মার্চ (নিজস্ব সংবাদদাতা)। পিরােজপুর হােসেন শহীদ সােহরাওয়ার্দী মহাবিদ্যালয়ের হিসাব বিষয়ক কাগজপত্র বেআইনীভাবে সরিয়ে ফেলার অভিযােগ, ঐ কলেজের পিয়ন মুকসেদুর রহমান, নাইট গার্ড রুস্তম ও হেড ক্লার্ক জনাব বজলুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ্য যে, ৩ বছর যাবৎ পিরােজপুর মহাবিদ্যালয়ের কোন অধ্যক্ষ নেই। এদিকে পিরােজপুরের মহকুমা প্রশাসক এ সংবাদদাতাকে জানিয়েছেন, কলেজের হেড ক্লার্ক জনাব বজলুর রহমান তাকে এক চিঠিতে জানিয়েছেন যে, বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও তাঁর কিছু অনুভাজন। কয়েকজন অধ্যাপক অগ্রিম বেতন হিসেবে কলেজের তহবিল থেকে ১৮ হাজার টাকা তুলে নিয়েছেন।
এ ছাড়াও কলেজের নতুন অধ্যাপক ডেমােনেস্ট্রেটর ও লাইব্রেরিয়ান নিয়ােগের ক্ষেত্রেও স্বজনপ্রীতির আশ্রয় নেয়া হচ্ছে। সম্প্রতি কলেজে দুজন পার্ট টাইম লাইব্রেরিয়ান নিয়ােগ করা হয়েছে। অথচ এদের কোন ইন্টারভিউ বা বিজ্ঞাপনের মাধ্যমে গ্রহণ করা হয়নি।
এছাড়া পূর্ববর্তী অধ্যক্ষ চলে যাবার পর রহস্যজনকভাবে পিরােজপুর কলেজের আসবাবপত্র, সায়েন্স ল্যাবরেটরির বিভিন্ন যন্ত্রপাতি ইত্যাদি চুরি গেছে। এর মধ্যে ৫ হস পাওয়ারের দুটি মােটর ও ১টি পানি উত্তোলন যন্ত্রও রয়েছে।
গত ২২শে জানুয়ারি রাতে কলেজের অফিস কক্ষ থেকে জরুরী কাগজপত্র খােয়া যায়।
এব্যাপারে থানার মামলা দায়ের করা হলে পুলিশ কলেজের পিয়ন, নাইট গার্ড, হেড ক্লাককে গ্রেফতার করে।
এদিকে উক্ত হেড ক্লাক পাল্টা মামলা দায়ের করেছেন।

সূত্র: সংবাদ, ৫ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!