You dont have javascript enabled! Please enable it!

একক জাতীয় দল গঠন সময়ােপযােগী বলিষ্ঠ পদক্ষেপ গাজী গােলাম মােস্তফা

বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ ঢাকা শহর শাখার সভাপতি জনাব গাজী গােলাম মােস্তফা গতকাল সােমবার এখানে বলেছেন, কায়েমী স্বার্থান্বেষীদের হাত থেকে কোটি কোটি লােকের মুক্তি এবং শােষিতের গণতন্ত্র কায়েমের জন্য একক জাতীয় দল গঠন সময়ােপযােগী একটি বলিষ্ঠ পদক্ষেপ। একক জাতীয় দল গঠনের সাথে সাথে রাজনৈতিক কলহপ্রিয়দের সকল দরজা চিরতরে বন্ধ হয়ে গেল।
বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের ঢাকা শহর ইউনিয়ন সভাপতি ও সম্পাদকের এক বৈঠকে ভাষণদানকালে তিনি বলেন, বাংলাদেশে কৃষকরাজ শ্রমিকরাজ কায়েম করার জন্য দ্বিতীয় বিপ্লব সফল করে তুলতে হবে।
ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে এই বৈঠকের আয়ােজন করা হয়। ১৯৭১ সালের এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সােহরাওয়ার্দী ময়দানে স্বাধীনতা ঘােষণা করেছিলেন।
এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য অধ্যাপক শামীম মিসির, সাবেক গণপরিষদে সদস্য জনাব হেদাযেতুল ইসলাম এবং বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের শহর শাখার সম্পাদক জনাব মােজাফফর হােসেন পন্টু।
জনাব মােজাফফর হােসেন পন্টু তার ভাষণে জনগণকে বঙ্গবন্ধুর নেতৃত্বের প্রতি আস্থা রাখার আহবান জানান। দ্বিতীয় বিপ্লবকে সফল করে তুলতে দলীয় কর্মীদের তিনি কঠোর পরিশ্রম করে যাবার আহবান জানান।

সূত্র: সংবাদ, ৩ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!