You dont have javascript enabled! Please enable it!

বােয়ালমারীতে বিপুল সম্বর্ধনা

রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বরিশাল-ফরিদপুর প্রকল্পের প্রথম পর্যায়ের চন্দনা-বারাসিয়া প্রকল্পের শুকিয়ে যাওয়া চন্দনা নদী পুনর্খননের কা-এর শুভ উদ্বোধনের জন্য আজ সকালে বাংলাদেশ বিমনা বাহিনীর বিশেষ হেলিকপ্টার যােগে বােয়ালমারী বেলা ১০-৩০ মিনিটে পৌঁছান।
হাজার হাজার জনতা বঙ্গবন্ধুকে সম্বর্ধনা জানান। এক নেতা এক দেশ-বঙ্গবন্ধু বাংলাদেশ, এবারের সংগ্রাম-দেশ গড়ার সংগ্রাম, বঙ্গবন্ধু-জিন্দাবাদ প্রভৃতি শ্লোগানে মজে যাওয়া নদী চন্দনা এলাকা মুখরিত করে দূর-দূরান্ত থেকে আগত অপেক্ষমাণ জনতা তাকে সম্ভাষণ জানান।
বঙ্গবন্ধুকে ডাক ও তার প্রতিমন্ত্রী জনাব ওবায়দুর রহমান বােয়ালমারীতে প্রথম সম্বর্ধনা জানান। এরপরে বঙ্গবন্ধু পুলিশ বাহিনীর গার্ড অব অনার গ্রহণ করেন।
এরপর বঙ্গবন্ধু হেলিকপ্টার অবতরণ ক্ষেত্রের চতুদিকে অপেক্ষমাণ হাজার হাজার জনতার কাছে গিয়ে সমস্ত প্রাঙ্গণটি ঘুরে ঘুরে দু’হাত তুলে তাদের হর্ষোৎফুল্ল সম্বর্ধনায় সাড়া দেন।
বঙ্গবন্ধু স্থানীয় বােয়ালমারী গার্লস স্কুল প্রাঙ্গণের লক্ষাধিক মানুষের এক বিশাল সমাবেশে সংক্ষিপ্ত এবং তেজোদীপ্ত ভাষণদান করেন। সভানুষ্ঠানশেষে বঙ্গবন্ধু চন্দনা খনন এর শুভ উদ্বোধন করেন। স্থানীয় থানার কাছাকাছি শুকিয়ে যাওয়া নদীতে তিনি কোদল দিয়ে মাটি খনন করে নিজ হাতে ঝুড়ি ভরে এ কাজের উদ্বোধন করেছেন।
বঙ্গবন্ধু এরপরে বােয়ালমারী বালিকা বিদ্যালয় ভবনে স্থানীয় নেতৃবর্গ, সংসদ সদস্য, সরকারী কর্মচারীদের সাথে সংক্ষিপ্ত আলােচনা করেন।
দুপুরে তিনি বাংলাদেশ বিমানবাহিনীর বিশেষ হেলিকপ্টারে ঢাকা প্রত্যাবর্তন করেন।

সূত্র: সংবাদ, ৩ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!