You dont have javascript enabled! Please enable it!

নারায়ণগঞ্জে আনন্দ
মিছিল জাতীয় দলের প্রতি অভিনন্দন অব্যাহত

বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতীয় দল গঠনের প্রতি দেশের সর্বস্তরের মানুষের অভিনন্দন জ্ঞাপন অব্যাহত রয়েছে। গতকাল (শুক্রবার) নারায়ণগঞ্জে এক বিরাট আনন্দ মিছিল হয়েছে।
‘সংবাদ’-এর নারায়ণগঞ্জ প্রতিনিধির খবর: মিছিলটি বিকেল ৪টায় চাষাড়া টাউন হল ময়দান থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু সড়ক, টানবাজার, কালীর বাজার, চারারগােপ, মিশন পাড়া রােড হয়ে পুনরায় টাউন হল ময়দানে গিয়ে শেষ হয়। এ আনন্দ মিছিলে কয়েক হাজার ছাত্র, শ্রমিক, দিনমঝুরসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। পূর্বাহ্নে শহরের বিভিন্ন পাড়া মহল্লা থেকে রােকজন ছােট ছােট মিছিলসহ চাষাড়া টাউন হল ময়দানে সমবেত হয়। এ ছাড়াও আদমজী চটকল, ঢাকেশ্বরী, আদর্শ চিত্তরঞ্জন কটন মিল থেকেও শ্রমিকেরা মিছিলে অংশ নেয়। মিছিলটির মধ্যভাগে একটি সুসজ্জিত ব্যান্ড পাটি ছিল। এছাড়াও বহু প্ল্যাকার্ড ও ফেস্টুনও ছিল। মিছিলটি ছিল সাম্প্রতিকালের নারায়ণগঞ্জের বৃহত্তম মিছিল।
মিছিলে অংশ গ্রহণকারী জনসাধারণের উদ্দেশ্যে টাউনহল ময়দানে ভাষণদাকালে সংসদ সদস্য জনাব এ, কে, এম, শামসুজ্জোহা বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের সঠিক বাস্তবায়নের জন্য সর্ব শ্রেণীর মানুষের দৃঢ় ঐক্যের আহ্বান জানান। আনন্দ মিছিলে যেসব ধ্বনি প্রদান করা হয় তার মধ্যে রয়েছে চেয়ারম্যান বঙ্গবন্ধু লও সালাম, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, এক নেতার একদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ জিন্দাবাদ, দ্বিতীয় বিপ্লব সকল কর, উৎপাদন বৃদ্ধি কর ইত্যাদি।
সিলেট: সিলেট থেকে আমাদের বার্তা পরিবেশক জানাচ্ছেন যে, সিলেটের সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধু কর্তৃক একক জাতীয় দল গঠনের সিদ্ধান্তকে অভিনন্দিত করেছেন। তারা বলেন, শােষণ মুক্ত সমাজ গঠন ও স্বাধীনতার ফল জনগণের নিকট পৌছে দেয়ার লক্ষ্যে এটি একটি সঠিক পদক্ষেপ।
এ ছাড়া সিলেটের অধুনালুপ্ত আওয়ামী লীগের জেলা শাখার সভাপতি জনাব হাবিবুর রহমান, বেগম আবেদা চৌধুরী এমপি ও সিলেট পৌরসভার ভাইস চেয়ারম্যানও পৃথক বিবৃতিতে বঙ্গবন্ধুকে জাতীয় দল গঠনের জন্যে অভিনন্দিত করেছেন।
সচিবালয় কর্মচারী: বাংলাদেশ সেক্রেটারীয়েট কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জনাব মােহম্মদ আবদুল মান্নান পাটওয়ারী এক বিবৃত্তিতে সেক্রেটারয়েটের সকল কর্মচারীর পক্ষ থেকে বঙ্গবন্ধুর নেতৃত্বে গঠিত জাতীয় দলের সাথে পূর্ণ একাগ্রতা ঘােষণা করে আন্তরিক অভিনন্দন। জ্ঞাপন এবং বঙ্গবন্ধুর দীর্ঘ জীবন কামনা করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আনন্দ মিছিল: চট্টগ্রাম, ২৮শে ফেব্রুয়ারী (টেলিফোনে প্রাপ্ত)= আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা জাতির জনক বঙ্গবন্ধু কর্তৃক জাতীয় দল কৃষক শ্রমিক আওয়ামী লীগের নাম ঘােষণায় আনন্দ মিছির বের করা হয়।
ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়নের যৌথ উদ্যোগে এ মিছিল বের করা হয়। মিছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে এবং বঙ্গবন্ধু জিন্দাবাদ প্রভৃতি শ্লোগান দেয়।

সূত্র: সংবাদ, ১ মার্চ ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!