You dont have javascript enabled! Please enable it!

কিশােরগঞ্জে বসন্তে ১৪ ব্যক্তির মৃত্যু

কিশােরগঞ্জ (ময়মনসিংহ), ২৩শে ফেব্রুয়ারী (নিজস্ব সংবাদদাতা)-মহকুমার বিভিন্ন গ্রামে বসন্তের প্রকোপ দেখা দিয়াছে। সরকারী হিসাব অনুযায়ী গত ১৫ই ফেব্রুয়ারী পর্যন্ত সমগ্র মহকুমার মােট ১৩৫ ব্যক্তি বসন্ত রােগে আক্রান্ত হইয়াছে। এবং তন্মধ্যে ১৪ জনের মৃত্যু ঘটিয়াছে। কিশােরগঞ্জ থানাধীন বরকার্পন নামক গ্রামে ৪৭ ব্যক্তি এই রােগে আক্রান্ত হইয়াছে বলিয়া জানা গিয়াছে। রােগ প্রতিরােধের জন্য টিকাদান অভিযান চলিতেছে।

শেরপুর : শেরপুর টাউন (ময়মনসিংহ) হইতে আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, প্রতি অত্র থানার বিভিন্ন এলাকায় ব্যাপক আকারে জলবসন্ত ও হাম রােগের প্রকোপ দেখা দিয়াছে। শেরপুর শহরে ইতিমধ্যেই বহু লােক জলবসন্তে আক্রান্ত হইয়াছে। ইহাছাড়া প্রায় প্রতিটি বাড়ির শিশুদের মধ্যে হাম রােগ দেখা দিয়াছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মচারীরা এবং পৌরসভা রােগ প্রতিরােধের তৎপরতা চালাইয়া যাইতেছে।

নেত্রকোনা : নেত্রকোনা হইতে ইত্তেফাকের নিজস্ব সংবাদদাতা জানান, নেত্রকোনা মহকুমার সর্বত্র বসন্ত রােগ ব্যাপক আকারে ছড়াইয়া পড়িয়াছে। নেত্ৰকানা শহরের আশেপাশেই শত শত রােগী বসন্ত রােগে আক্রান্ত হইয়াছে। ইহাছাড়া কলমাকান্দা থানা, কেন্দুয়া থানা, মােহনগঞ্জ থানাসহ মহকুমার বিভিন্ন থানার গ্রামাঞ্চলে এই রােগ ব্যাপক আকারে বিস্তার লাভ করিতেছে। উল্লেখযােগ্য প্রতিষেধক ব্যবস্থা না নেওয়াতে রােগ দিন দিনই প্রসারলাভ করিতেছে।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ২৬ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!