You dont have javascript enabled! Please enable it!

জাতীয় দল গঠনের প্রতি বিভিন্ন মহলের অভিনন্দন

জাতীয় একক দল ঘােষণায় জাতির জনক প্রেসিডেন্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিক, সামাজিক ও ছাত্রমহল হইতে অভিনন্দন জানান হইয়াছে।
বাসস পরিবেশিত এক খবরে বলা হইয়াছে যে, জাতীয় একক দল ঘােষণার প্রতি সমর্থন জানাইয়া গত দুই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ঢাকা মেডিক্যাল কলেজ এবং জগন্নাথ কলেজ হইতে স্বতঃস্ফূর্ত মিছিল বাহির করা হয়।
অধুনালুপ্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জিল্লুর রহমান বলেন, শােষণহীন সমাজ গঠনে ইহা একটি দৃঢ় ও সঠিক পদক্ষেপ।
‘সােনার বাংলা’ গঠনের শপথে বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দেওয়ার জন্য তিনি জনগণের প্রতি আহ্বান জানান।
অধুনালুপ্ত মােজাফফর ন্যাপের সাধারণ সম্পাদক মি: পঙ্কজ ভট্টাচার্য জাতীয় একক দল ঘােষণাকে ‘শােষণমুক্ত গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকার’ বলিয়া অভিহিত করেন।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রধান শেখ ফজলুল হক মণি ইহাকে “প্রগতিশীল সমাজ গঠনে বঙ্গবন্ধু কর্তৃক যুক্তি সঙ্গত ও অবশ্যম্ভাবী পদক্ষেপ” বলিয়া বর্ণনা করেন।
আওয়ামী যুবলীগ প্রধান বলেন, জাতীয় একক দল ঘােষণায় দেশের যুব সমাজ সুকণ্ঠচিত্ত বঙ্গবন্ধুর সমর্থন জোগাইয়া যাইবে।
শেখ মণি বলেন, সাম্রাজ্যবাদী, উপনিবেশবাদী ও প্রতিক্রিয়াশীল চক্র আমাদের রাজনৈতিক ধারাকে বরাবর বিভক্ত করিয়া রাখিত। বঙ্গবন্ধু সেই চক্রের বৃহভেদ করিয়া স্বাধীন জাতির ভাগ্য পরিবর্তনে একক দল ঘােষণা করিয়া নজীরবিহীন দৃষ্টান্ত স্থাপন করিয়াছেন।
ছাত্রলীগ সভাপতি জনাব মনিরুল হক চৌধুরী, সহ-সভাপতি জনাব ইসমত কাদির গামা এবং ডাকসু ও ছাত্র ইউনিয়ন সম্পাদক জনাব মাহবুব জামান বঙ্গবন্ধুকে অভিনন্দন জানাইয়াছেন।
বাসস পরিবেশিত অপর এক খবরে বলা হইয়াছে যে, জাতীয় একক দল ঘােষণায় রাজশাহীতে উৎসাহ উদ্দীপনার সৃষ্টি করিয়াছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক এই ঘােষণাকে বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবকে সফল করিয়া তােলার অঙ্গীকার বলিয়া অভিহিত করেন।
বাংলাদেশ জাতীয় হকার্স লীগ ও জীবনবীমা কর্মচারী ইউনিয়নের এক বিজ্ঞপ্তিতে জাতীয় একক দল ঘঘাষণাকে অভিনন্দিত করা হইয়াছে।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ২৭ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!