You dont have javascript enabled! Please enable it!

আগামী বছর কুর্মিটোলায় নয়া বিমানবন্দর চালুর সম্ভাবনা

কুর্মিটোলায় নির্মীয়মাণ নূতন আন্তর্জাতিক বিমান বন্দরের প্রথম পর্যায়ের কাজ সম্পন্ন হওয়ার পথে এবং আশা করা হইতেছে যে, আগামী বছরের শেষ নাগাদ উহা চালু করা যাইবে।
বাসস জানান: গতকাল (বৃহস্পতিবার) অপরাহ্নে প্রধানমন্ত্রী জনাব মনসুর আলী নির্মীয়মাণ বিমান বন্দরটি পরিদর্শনে গেলে বেসামরিক বিমান চলাচলের ডাইরেক্টর জেনারেল প্রধানমন্ত্রীকে একথা অবহিত করেন।
রাজধানী হইতে ১২ মাইল উত্তরে কুর্মিটোলায় দুই হাজার একর জমির উপর নির্মীয়মাণ বাংলাদেশের নূতন আন্তর্জাতিক বিমান বন্দরের সাড়ে দশ হাজার ফুট দীর্ঘ ও দেড়শত ফুট প্রশস্ত রানওয়ে, প্লেন’ ও টার্মিনাল ভবনের নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন হইয়াছে এবং সেখানে এখন একসঙ্গে ৪টি বড় জেট ও ৬টি হইতে ৮টি ছােট জেট বিমান অবতরণের স্থান সংকুলান হইবে। ২৪ কোটি টাকার এই বিমান বন্দর নির্মাণ প্রকল্পের (প্রথম পর্যায়) কাজের বিভিন্ন অগ্রগতি সম্পর্কেও প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়।
ডাইরেক্টর জেনারেল বলেন যে, বিমান বন্দরের কাজ সম্পন্ন হইলে এই এলাকায় উহা ব্যস্ততম বিমান বন্দরে পরিণত হইবে বলিয়া আশা করা হইতেছে। কারণ, ইতােমধ্যে বেশ কয়েকটি বিমান কোম্পানী কর্তৃপক্ষের নিকট এই বিমান বন্দরে অবতরণ ও অন্যান্য সুযােগ-সুবিধা কামনা করিয়াছে। তিনি আরও বলেন যে, নূতন বিমান বন্দর বাংলাদেশের একটি প্রধান আয়ের উৎস হইবে। | প্রধানমন্ত্রী নির্ধারিত সময়ের পূর্বেই এই বিমান বন্দরের প্রথম পর্যায়ের নির্মাণকাজ সম্পন্ন করার উদ্দেশ্যে নির্মাণকাজ ত্বরান্বিত করার জন্য বিমান বন্দর উন্নয়ন কর্তৃপক্ষকে পরামর্শ দিয়াছেন। দেশের অন্যান্য বিমান বন্দরের কারিগরি ও অপরাপর সুযােগ-সুবিধার উন্নতি সাধনের জন্যও তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ২৮ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!