You dont have javascript enabled! Please enable it!

পল্লী সমাজ উন্নয়ন কর্মসূচী প্রণীত

গত সােমবার সমাজকল্যাণ বিভাগের উদ্যোগে আয়ােজিত ৪ দিনব্যাপী দ্বিতীয় জাতীয় সমাজকল্যাণে সেমিনারের দ্বিতীয় অধিবেশনে (অপরাহ্নে) সমাজকল্যাণ বিভাগের অতিরিক্ত পরিচালক সৈয়দ মতিযূর রসুল তাহার বিভাগের কার্যক্রম বর্ণনা করিয়া বলেন যে, গ্রাম পর্যায়ে সমাজকল্যাণ কর্মসূচী সম্প্রসারণের জন্য এক কোটি টাকা ব্যয়ে ‘পল্লী সমাজ উন্নয়ন’ নামে একটি কর্মসূচী প্রণয়ন করা হইয়াছে (উদ্বোধনী অধিবেশনের বিবরণ গতকাল মঙ্গলবারের ইত্তেফাকে ছাপা হইয়াছে)। তিনি বলেন, গ্রামীণ সমাজকল্যাণ পরিকল্পনা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কার্যক্রম। দেশের অর্থনৈতিক এবং সমাজিক সমস্যা সমাধানে ইহা একটি বলিষ্ঠ পদক্ষেপ।
১৯৭৪-৭৫ সালের বাজেটে সমাজকল্যাণের জন্য ১ কোটি ৩৭ লক্ষ টাকা রাজস্ব খাতে এবং ২ কোটি টাকা উন্নয়ন খাতে নির্ধারিত করা হইয়াছে বলিয়া সৈয়দ মতিয়ুর রসুল উল্লেখ করেন।
শ্রম ও সমাজকল্যাণ সচিব জনাব মােহাম্মদ হাসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জনাব আমজাদ হােসেন এম,পি, ভারত হইতে আগত ন্যাশনাল ইনষ্টিটিউট অব স্পেশাল ডিফেন্সের পরিচালক মি: নারায়ণ সােয়ামি প্রমুখ।
পরিশেষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাজকল্যাণ বিভাগের প্রকাশনা অফিসার জনাব আমাতুল মাের্শেদ প্রযােজিত একাঙ্কিকা ‘স্বজন শবযাত্রী’ দর্শকগণ উপভােগ করেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১২ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!