You dont have javascript enabled! Please enable it!

উত্তরাঞ্চলে পরিবহন সমস্যা প্রকট হইয়া দাঁড়াইয়াছে

বগুড়া, ৪ঠা ফেব্রুয়ারি-জ্বালানি সংকট এবং টায়ার-টিউব ও যন্ত্রাংশের অভাবে বর্তমানে উত্তরাঞ্চলে পরিবহন সংকট অত্যন্ত প্রকট আকার ধারণ করিয়াছে। | ওয়াগনের স্বল্পতা, যাত্রীবাহী বাস ও কোচের অভাব, রেল ইঞ্জিনের অপ্রতুলতাজনিত সংকট ও দীর্ঘদিন যাবৎ বিরাজমান। ফলে সমগ্র উত্তর বঙ্গে নিত্যপ্রয়ােজনীয় দ্রব্য সরবরাহ এবং যাত্রী পরিবহনের ক্ষেত্রে এক চরম সংকটজনক পরিবস্থিতির সৃষ্টি হইয়াছে।
রাজশাহী বিভাগে পরিবহনের কাজে নিয়ােজিত প্রায় দুই সহস্র ট্রাক ও বাসের মধ্যে কমপক্ষে পাঁচ শতাধিক বাস ও ট্রাক অচল হইয়া পড়িয়াছে বলিয়া সংশ্লিষ্ট মহলসূত্রে জানা গিয়াছে।
সাম্প্রতিককালে বগুড়ায় চালু বি,আর,টি, সি’র ১৬টি বাস কিছুটা চাহিদা মিটাইতে চেষ্টা করিলেও উক্ত সংস্থার ৮/১০টি বাস প্রায় অচল হইয়া পড়িয়া থাকে। ফলে প্রতিটি বাস ও ট্যাক্সি ক্ষমতাতিরিক্ত যাত্রী বহন করার দরুন সড়ক দুর্ঘটনাও ক্রমশ: বৃদ্ধি পাইয়া চলিয়াছে। পরিবহন সংকটের দরুন উত্তর বঙ্গের প্রাণকেন্দ্র শিল্পশহর বগুড়া, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, পাবনা, নাটোর, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, সৈয়দপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর, পচাগড় প্রভৃতি অঞ্চলে খাদ্য, বস্ত্র ও নিত্য প্রয়ােজনীয় সামগ্রীর সরবরাহ বিঘ্নিত হইতেছে।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ৭ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!