You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর প্রতি ফোর্ডসহ বিশ্ব নেতৃবৃন্দের অভিনন্দন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি পদে আসীন হওয়ার পর হইতে বঙ্গবন্ধুর প্রতিবিশ্ব নেতৃবৃন্দের অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন অব্যাহত রহিয়াছে।
বঙ্গবন্ধু মালাভূষিত
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতির দায়িত্বভার গ্রহণ করার গতকাল (শুক্রবার) বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ হইতে তাহাকে অভিনন্দন জ্ঞাপন ও মালাভূষিত করা হয়।
নিম্নলিখিত প্রতিষ্ঠানের পক্ষ হইতে নেতৃবৃন্দ গণভবনে গমন করিয়া বঙ্গবন্ধুকে মালাভূষিত করেন। নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগ চান্দপুর আওয়ামী লীগ, ছাত্রলীগ, আওয়ামী যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, কুড়িগ্রাম আওয়ামী লীগ, মােহাম্মদপুর জনকল্যাণ সমিতি ও নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি।
নেতৃবৃন্দের অভিনন্দন
পরিবেশিত খবরে বলা হয়, বিশ্বনেতৃবৃন্দ তাহাদের অভিনন্দন বার্তায় জাতির জনকের শুভেচ্ছা ও সুস্বাস্থ্য এবং বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করিয়াছেন।
রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিকট প্রেরিত বার্তায় মার্কিন প্রেসিডেন্ট মি: জেরাল্ড ফোর্ড বঙ্গবন্ধুকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। প্রেসিডেন্ট ফোর্ড ছাড়া অপর যাহারা অভিনন্দন বার্তা পাঠাইয়াছেন তাহারা হইতেছেন ইরানের শাহান শাহ মােহাম্মদ রেজা পাহলবি, ইরাকের ভাইস প্রেসিডেন্ট জনাব সাদ্দাম হােসেন, জাপান সম্রাট হিরােহিতাে। ভিয়েতনামের অস্থায়ী বিপ্লবী সরকারের (পিআরজি) প্রেসিডেন্ট মি: নগুয়েন হু থাে, পােল্যান্ডের প্রেসিডেন্ট এবং জাপান-বাংলাদেশ মৈত্রী সমিতির প্রেসিডেন্ট। পৃথক-পৃথক বার্তায় বিশ্বের এই সকল নেতা বাংলাদেশের কল্যাণ কামনা করেন। ইরান শাহ্ তাহার বার্তায় বঙ্গবন্ধুকে আন্তরিক অভিনন্দন জানাইয়া দেশের ভাগ্য নির্দেশে সাফল্য কামনা করেন।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!