You dont have javascript enabled! Please enable it!

রাজধানীর বিদ্যুতায়ন ব্যবস্থা পুনবিন্যাসের কাজ শুরু হইতেছে

রাজধানীকে নূতনভাবে বিদ্যুতায়ন ব্যবস্থা বিন্যাসের জন্য যে পরিকল্পনা গ্রহণ করা হইয়াছে উহা বাস্তবায়নের জন্য ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহে পুরাদমে কাজ শুরু হইবে বলিয়া জানা গিয়াছে।
এই পরিকল্পনা অনুযায়ী এখন হইতে গৃহকার্যে ব্যবহৃত এবং লাইট, টেলিভিশন, পাখা ইত্যাদিতে ব্যবহৃত এই দুইটি পৃথক লাইনের পরিবর্তে একটি লাইন থাকিবে এবং মিটার ও দুইটির পরিবর্তে একটি হইবে। অনুরূপভাবে বিদ্যুতের দুইটি আলাদা রেটের পরিবর্তে একটি রেট নির্ধারিত করা হইয়াছে। গৃহকার্যে ৫০ ইউনিট পর্যন্ত। একঘণ্টা কনজামশনে ১ ইউনিট) ২৯ পয়সা, ৫১ হইতে ১৫০ ইউনিট পর্যন্ত ২৩ পয়সা এবং ১৫০ ইউনিটের বেশি ব্যবহার করিলে প্রতি ইউনিটের জন্য অতিরিক্ত ১৬ পয়সা করিয়া দিতে হইবে।
শিল্পকারখানা ও বাণিজ্য ক্ষেত্রে নূতন হারে প্রতি ইউনিট ৫২ পয়সা এবং তদুর্ধের জন্য ইউনিট মূল্যের ক্রমহাসের ব্যবস্থা রহিয়াছে।
জানা গিয়াছে যে, পরিকল্পনা বাস্তবায়নের জন্য ঢাকা বিদ্যুৎ উন্নয়ন বাের্ড বিশেষ ব্যবস্থা গ্রহণ করিয়াছেন। একটি টিম এই লাইন ও মিটার বসানাের কাজ করিবেন।
এই উপলক্ষে ঢাকা বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের এক প্রেস বিজ্ঞপ্তিতে জনসাধারণের প্রতি সহযােগিতার আহ্বান জানানাে হইয়াছে। ইহার ফলে গৃহকার্যে বিদ্যুৎ ব্যবহারকারীরা অধিক পরিমাণে লাভবান হইবেন বলিয়া প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!