You dont have javascript enabled! Please enable it!

সম্পদের সদ্ব্যবহারে জাতীয় সমৃদ্ধি আনিবে-সেরনিয়াবত

বন্যা নিয়ন্ত্রণ, পানি সম্পদ, বিদ্যুৎ এবং বন, মৎস্য ও পশুপালন দফতরের মন্ত্রী জনাব আবদুর রব সেরনিয়াবাত বলেন যে, সম্পদের যথাযথ ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি আনিতে হইবে।
মন্ত্রী গতকাল (শনিবার) সকালে সচিবালয়ে বন, মৎস্য ও পশুপালন মন্ত্রণালয়ের কর্মচারীদের উদ্দেশ্যে ভাষণদানকালে এই কথা উল্লেখ করেন বলিয়া এক সরকারী তথ্য বিবরণীতে বলা হয়।
মন্ত্রী বলেন, দেশের সার্বিক উন্নতির জন্য সকলকে সততার সহিত পরিশ্রম করিতে হইবে এবং অর্থনৈতিক অগ্রগতি ত্বরাকরণ ও বেকার সমস্যা সমাধানের জন্য আমাদের উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করিতে হইবে। তিনি উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়নের বাধাগুলি উদঘাটন করার জন্যও পরিকল্পনাবিদদের প্রতি আহ্বান জানান।
তিনি বাংলাদেশের অর্থনৈতিক সংকটের কারণ উল্লেখ প্রসঙ্গে বলেন যে, সারা বিশ্ব জুড়িয়া মুদ্রাস্ফীতি ও অর্থনৈতিক মন্দ্রাজনিত পরিস্থিতি বাংলাদেশের ন্যায় উন্নয়নকামী দেশগুলির উপর পরােক্ষ প্রভাব বিস্তার করিয়াছে। তিনি আরও বলেন যে, খরা ও বন্যা এবং এক শ্রেণীর শ্রমিকের বিশৃঙ্খলা আমাদের অর্থনৈতিক সংকট আরও বৃদ্ধি করিয়াছে।
সৈয়দ নজরুল ইসলাম বলেন যে, কৃষিক্ষেত্রে দ্রুত অগ্রগতি সাধনের মাধ্যমে গ্রামীণ জনগণের সামাজিক জীবনের পরিবর্তন ঘটাইয়া আমরা এই সকল সংকট কাটাইয়া উঠিতে পারিব।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ২ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!