You dont have javascript enabled! Please enable it!

ইহারা ভয় দেখাইয়া অর্থ সংগ্রহ করিত

সর্বহারা পার্টির নামে চাঁদা সংগ্রহ করার সময় একদল দুষ্কৃতিকারীকে সম্প্রতি ঢাকা শহরে গ্রেফতার করা হইয়াছে বলিয়া এক সরকারী তথ্য বিবরণীতে জানা গিয়াছে। এই সকল দুষ্কৃতিকারী প্রধানত: অবস্থাপন্ন লােকদের হুমকি প্রদর্শন করিয়া অর্থ দাবী খামার গুদাম হইতে দুই হাজার মণ বীজধান লুঠ করিয়াছে। যশাের হইতে আমাদের নিজস্ব প্রতিনিধি জানাইয়াছেন, ৩শত সশস্ত্র ব্যক্তি অস্ত্রশস্ত্রে সজ্জিত হইয়া গভীর রাত্রে খামারে হানা দেয় এবং খামারের ম্যানেজারকে। বন্দুকের মুখে গুদাম রক্ষকের নিকট হইতে গুদামের চাবি সংগ্রহ করিতে বাধ্য করিয়া উক্ত পরিমাণ ধান লুঠ করিয়া লইয়া যায়।
গুদামের দারােয়ান গতকাল সকালে ঝিনাইদহ পুলিশকে খবর দেয়। যশােরের অতিরিক্ত ডেপুটি কমিশনার, পুলিশ সুপারিনটেন্ডেন্ট ও ঝিনাইদহের মহকুমা প্রশাসক পুলিশ, বাংলাদেশ রাইফেলস ও জাতীয় রক্ষীবাহিনীর শক্তিশালী দল লইয়া ঘটনাস্থলে ছুটিয়া যান। আইন প্রয়ােগকারী সংস্থাসমূহ পরে ৩৪ বস্তা ধান উদ্ধার করেন এবং এ ব্যাপারে জড়িত থাকার অভিযােগে ১২ ব্যক্তিকে গ্রেফতার করেন। জোর তদন্ত চালানাে হইতেছে। ঝিনাইদহের মহকুমা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন শেষে আমাদের ঝিনাইদহস্থ সংবাদগদাতাকে জানান যে, জাতীয় রক্ষীবাহিনীর জোয়ানেরা গ্রামবাসীদের সাহায্যে ২ জন মহিলাসহ ১২ জন দুষ্কৃতিকারীকে গ্রেফতার করে এবং তাহাদের নিকট হইতে ৩৪ বস্তা ধান উদ্ধার করে। মহকুমা প্রশাসক আরাে বলেন, পুলিশ ও রক্ষীবাহিনী আরাে লুঠকৃত ধান উদ্ধারের জন্য উক্ত এলাকার অনুসন্ধান চালাইতেছে।
আমাদের দক্ষিণাঞ্চলীয় ভ্রাম্যমাণ প্রতিনিধি জানান, গত শুক্রবার রাতে ১২ টার পর ঝিনাইদহ থানার সাধুহাটির বাংলাদেশ কৃষি উন্নয়ন সংস্থার খামার গুদাম হইতে ২ হাজার মন বীজ ধান লুঠ হইয়াছে। অনুমান ২ হাজার দুবৃত্ত এই ধান লুট করে বলিয়া ঝিনাইদহের মহকুমা প্রশাসক জানান।
দুষ্কৃতিকারীরা অস্ত্রের মুখে গুদাম সুপারিন্টেন্ডেন্টকে ঘর হইতে বাহির করিয়া আনে এবং তাঁহাকে দিয়া স্টোর কিপারকে আনাইয়া গােডাউনের দরজা খুলে।
ভােরে গােডাউনের দারােয়ান ঝিনাইদহ থানার খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গমন করে। পরে যশােরের এ, ডি, সি ও এডিশনাল এসপি পুলিশ বাহিনী লইয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।
এই পর্যন্ত ১২ জনকে গ্রেফতার এবং ৩৪ বস্তা ধান উদ্ধার করা হইয়াছে। আরও তদন্ত চলিতেছে।

সূত্র: দৈনিক ইত্তেফাক, ২ ফেব্রুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!