You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর প্রতি সুইস প্রেসিডেন্টের অভিনন্দন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করায় সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট মি: পিয়েরে গ্রেবার অভিনন্দন বাণী পাঠিয়েছেন।
বাসসর খবর: মি: গ্রেবার তার বাণিীতে বঙ্গবন্ধুর ব্যাক্তিগত কুশল এবং এই বিরাট ও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে সাফল্য কামনা করেন।

আইটিইউ ৩টি নয়া প্রকল্পে সাহায্যে করবে
আন্তজার্তিক টেলিযােগাযােগ ইউনিয়ন ৩টি নয়া প্রকল্পসহ বাংলাদেশ বেতার ও টেলিভিশন নেটওয়ার্ক উন্নয়নে সম্ভাব্য সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।
বাসস জানায় যে ইউনিয়নের মহাসচিব মি: এম মিলি বৃহস্পতিবার তথ্যও বেতার প্রতিমন্ত্রী জনাব তাহের উদ্দীন ঠাকুর এবং পরিকল্পনা কমিশন সদস্য জনাব এ কে এম আহসানের সাথে দুটো পৃথক বৈঠকে মিলিত হন এবং উল্লিখিত আশ্বাস প্রদান করেন।
নয়া ৩টি প্রকল্পের মধ্যে রয়েছে একটি মনিটরিং স্টেশন, চট্টগ্রাম ও খুলনায় উপকূলীয় স্টেশন সম্প্রসারণ এবং দুটো আঞ্চলিক স্টেশন স্থাপন। ইউনিয়ন এতে যন্ত্রপাতি ও বিশেষজ্ঞ দিয়ে সাহায্য করবে।
মি: মিলি ও জনাব তাহের উদ্দীন ঠাকুরের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ বেতার ও টেলিভিশন নেটওয়ার্ক উন্নয়নে আন্তজার্তিক টোলযােগাযােগ ইউনিয়নের (আইটিইউ) সহযােগিতার সম্ভাবনা নিয়ে আলােচনা অনুষ্ঠিত হয়।
আলােচনাকালে বেতার ও টেলিভিশন কর্মীদের ট্রেনিং ও বিশেষজ্ঞের আকারে কারিগরি সহযােগিতার বিষয়সহ বাংলাদেশ কয়েকটি নির্দিষ্ট প্রস্তাব উত্থাপন করে।
ইউনিয়ন পক্ষ আশ্বাস দেন যে ইউনিয়ন বাংলাদেশ বেতার ও টেলিভিশন নেটওয়ার্ক উন্নয়নে সম্ভাব্য সব রকম সহযােগিতা দেবে।
ইউনিয়নের মহাসচিব ও পরিকল্পনা কমিশন সদস্যের মধ্যে আলােচনাকালে একটি মনিটারিং স্টেশন, চট্টগ্রাম ও খুলনায় উপকূলীয় স্টেশন সম্পারণ এবং দুটো আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রসহ তিনটি নয়া প্রকল্পের বিষয় উত্থাপিত হয়।
ইউনিয়ন এসব প্রকল্পের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেন এবং এগুলােকে যন্ত্রপাতি ও বিশেষজ্ঞ দিয়ে সাহায্যের আশ্বাস দেন।
বৈঠকে ঢাকার টেলিযােগাযােগ প্রশিক্ষণ প্রকল্প নিয়েও আলােচনা অনুষ্ঠিত হয়। আইটিইটর সহযােগিতার প্রকল্পটি চালু হওয়ার অপেক্ষায় রয়েছে।

সূত্র: দৈনিক বাংলা, ৩১ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!