You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের আদর্শ সমুন্নত রাখার আহ্বান

তথ্য বেতার মন্ত্রী জনাব, কোরবান আলী রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সূচিত দ্বিতীয় বিপ্লবের আদর্শ সমুন্নত রাখার জন্য প্রয়ােজন হলে নিজেদের অফিসের কার্যকালের বাইরেও যথাসাধ্য প্রচেষ্টা চালানাের জন্য তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
বিপিআই-এর খবরে প্রকাশ, জনাব কোরবান আলী মঙ্গলবার সচিবালয়ে তথ্য ও বেতার মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তৃতা করেছিলেন। তিনি বলেন, তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দায়িত্ব বিরাট। কেননা, জনগণের কল্যাণ নিশ্চিত করার উদ্দেশ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে নতুন পরিস্থিতিতে দ্বিতীয় বিপ্লবের সূচনা করেছেন তাতে সরকারের নতুন তার ধারা আদর্শ ও চিন্তাচেতনাকে তুলে ধরার দায়িত্ব তাদেরই ওপর। তিনি বলেন, নয়া ব্যবস্থাটি হচ্ছে মূলত: একটি মাধ্যমমুখী ব্যবস্থা।তিনি যথাসম্ভব কম সময়ে জনগণের মধ্যে প্রচার ও তাদের শিক্ষিত করে তােলার এবং প্রত্যেক নাগরিকের কাছে সরকারের ভাবধারাকে বিস্তারিতভাবে তুলে ধরার উদ্দেশ্যে তথ্য মাধ্যমকে জোরদার করার জন্যে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।
কৃষি উৎপাদন বৃদ্ধি করতে হবে: এনার খবরে প্রকাশ, কৃষিমন্ত্রী জনাব আবদুল সামাদ দেশের প্রশাসনিক ও রাজনৈতিক ব্যবস্থায় যে পরিবর্তন সাধিত হয়েছে তার তাৎপর্য পুরােপুরি হৃদয়ঙ্গম করে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে বঙ্গবন্ধুর আশার বাস্তববায়নের উদ্দেশ্যে নিষ্ঠার সাথে উৎপাদন বাড়াতে হবে।

সূত্র: দৈনিক বাংলা, ২৯ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!