You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর প্রতি পদগর্নিসহ রাষ্ট্রনায়কদের অভিনন্দন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় বিশ্বের আরাে কয়েকটি রাষ্ট্রও সরকার প্রধান অভিনন্দন বাণী পাঠিয়েছেন।
বাসস, এনা ও বিপিআইর খবর: সােভিয়েট ইউনিয়নের প্রেসিডেন্ট মি: নিকোলাহ পদগর্নি বঙ্গবন্ধুকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। তিনি তার বাণীতে আশা পােষণ করেন, রাষ্টপ্রতি হিসেবে বঙ্গবন্ধুর দায়িত্বভার গ্রহণের পর বাংলাদেশ ও সােভিয়েট ইউনিয়নের মধ্যকার স্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও সহযােগিতা উভয় দেশের জনগণের স্বার্থে তথ্য বিশ্বশান্তির স্বার্থে উত্তরােত্তর বৃদ্ধি পাবে।
প্রেসিডেন্ট পদৰ্গনি বঙ্গবন্ধুর শুভেচ্ছা ও সাফল্য এবং বাংলাদেশের জনগণের প্রগতি কামনা করেন। তিনি আশা করেন, বঙ্গবন্ধুর গতিশীল নেতৃত্বে বাংলাদেশের জনগণ নতুন জীবন ধারার প্রেরণা পাবে।
মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম নাসির ও অনুরূপ ও অনুরূপ একটি বাণী পাঠিয়েছেন। তিনি বঙ্গবন্ধু ও বাংলাদেশের জনগণের শুভেচ্ছা কামনা করেন।
আইসল্যান্ডের প্রেসিডেন্ট মি: খৃস্টজেন এলডর্জন বঙ্গবন্ধুকে অভিনন্দিত করেছেন। তিনি বাংলাদেশের জনগণেরও সার্বিক সমৃদ্ধি কামনা করেন।
কম্বােডিয়ার প্রিন্স নরােদম সিহানুক ও বঙ্গবন্ধুকে অভিনন্দিত করে বাণী পাঠিয়েছেন। তিনি বাংলাদেশের ভ্রাতৃপ্রতীম জনগণ ও বঙ্গবন্ধুর সুখ ও সমৃদ্ধি কামনা করেন।

উপরাষ্ট্রপতি অভিনন্দিত
ভারতের উপরাষ্ট্রপতি শ্রী বি ডি জান্ডি উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামকে অভিনন্দিত করে একটি বাণী পাঠিয়েছেন। তিনি আশা করেন আগামী দিনগুলােতে বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্বে ও সহযােগিতা আরাে জোরদার হবে।

বঙ্গবন্ধু মাল্যভূষিত
আমাদের স্টাফ রিপাের্টার জানাচ্ছেন: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ এবং সাংবিধানিক পরিবর্তনের জন্যে গতকালও বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুকে মালাভূষিত ও অভিনন্দন জানিয়ে বিবৃতি প্রদান করে।
বাংলাদেশ সমবায় মার্কেটিং সােসাইটি, বাংলাদেশ খুচরা ব্যবসায়ী সমিতি, নারায়ণগঞ্জ বণিক সমিতি, নারায়ণগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন সংগঠনে পক্ষ থেকে বঙ্গবন্ধুকে বিবৃতির মাধ্যমে অভিনন্দন জানানাে হয়েছে।
বাংলাদেশ কৃষক লীগ, বাংলাদেশ জাতীয় হকার্স লীগ ও তেজগাও আঞ্চলিক শ্রমিক লীগ গণভবনে বঙ্গবন্ধুকে মাল্যভূষিত করেন। এসব সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বের প্রতি আস্থা জ্ঞাপন ও তার সাথে একাত্মতা প্রকাশ করা হয়।

সূত্র: দৈনিক বাংলা, ৩০ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!