You dont have javascript enabled! Please enable it!

শিক্ষাঙ্গণে শৃঙ্খলা রাখতে হবে: বঙ্গবন্ধু

রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জ্ঞানার্জন ও শিক্ষা গ্রহণ করে এবং শিক্ষাগণে শৃঙ্খলা বজায় রেখে চরিত্রবান ও সৎ হবার জন্য ছাত্রসমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।
শিক্ষাঙ্গণে শৃঙ্খলা বজায় রাখার সর্বাধিক প্রয়ােজনীয়তার ওপর পুনরায় গুরুত্ব আরােপ করে বঙ্গবন্ধু ছাত্রসমাজের উদ্দেশ্যে বলেন, এই গুণ না থাকলে কোন জাতিই বড় হতে পারে না।
সােমবার বাসস পরিবেশিত খবরে বলা হয়, গণভবনে বাংলাদেশ ছাত্রলীগের এক প্রতিনিধিদলের সাথে আলাপ-আলােচনাকালে তিনি একথা বলেন। প্রেসিডেন্ট পদ্ধতির সরকার প্রবর্তন ও রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করায় ছাত্রলীগ প্রতিনিধিদল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অভিনন্দন জানানাের জন্য গণভবনে গিয়েছিল।
সভাপতি মনিরুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক মুস্তাফা জালাল মহিউদ্দিনের নেতৃত্বে ছাত্র প্রতিনিধিদল গণভবনে যান। তারা বঙ্গবন্ধুকে মাল্যভূষিত করেন।
রাষ্ট্রপতি বলেন, সমাজের বুক থেকে দুর্নীতি মুলােচ্ছেদ করার কাজে ছাত্র সম্প্রদায়কে অবশ্যই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। দুর্নীতির উর্ধ্বে থেকে তারা এ মহৎ কাজ করতে এগিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।
দেশের সুদুরপ্রসারী কল্যাণের উদ্দেশ্যে সাংবিধানিক পরিবর্তন সাধন ও তাকে শ্রদ্ধা জানানাের জন্য ছাত্রলীগ ছাড়াও সর্বস্তরের জনসাধারণ গণভবনে জমায়েত হয়েছিল। তিন দিন থেকেই দলে দলে লােক আসছে তাকে অভিনন্দন জানানাের জন্য।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের নেতা ও কর্মীরা বঙ্গবন্ধুর সাথে সাক্ষাৎ করেন এবং তাকে মাল্যভূষিত করেন। দেশ থেকে সব দুর্নীতির অবসান ঘটানাে এবং সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার উদ্দেশ্যে জাতির জনক বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করায় তারা তাকে অভিনন্দন জানান।

সূত্র: দৈনিক বাংলা, ২৮ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!