You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর প্রতি

জনাব ফখরুদ্দিন আলী আহমেদ তার বাণীতে বলেন, রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ উপলক্ষে ভারতের সরকার ও জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছিল এবং এই দায়িত্ব পালনে আপনার সাফল্য কামনা করছি।
বাংলাদেশের জনগণ সকলের জন্যে শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির লক্ষ্যে এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি বঙ্গবন্ধুর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করেন এবং তাঁর সৃজনশীল শক্তি সুখ ও কল্যাণের অন্বেষায় বাংলাদেশের জনগণকে পথ যােগাযােগ ও অনুপ্রাণিত করবে বলে আশা করেন।
মিসরের প্রেসিডেন্ট সাদাত তার বাণীতে বঙ্গবন্ধুকে আন্তরিক অভিনন্দন জানান ও বাংলাদেশের ভ্রাতৃ প্রতীমজ নগণকে তাদের আশা-আকাঙ্খ পূরণে সাফল্য কামনা করেন।
তিনি বঙ্গবন্ধুর দুরদুষ্টিসম্পন্ন নেতৃত্বাধীন বাংলাদেশের জনগণের গৌরব ও সমৃদ্ধি উত্তরােত্তর বৃদ্ধি পাবে বলে গভীর আশা প্রকাশ করেন।
সম্মিলিত আমীর শাহীর প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান তার বাণীতে বঙ্গবন্ধুকে আন্তরিক অভিনন্দন জানান এবং বাংলাদেশের ভ্রাতৃপ্রতীম জনগণের আশা-আকাঙ্খ পূরণে তার কল্যাণ ও সাফল্য কামনা করেন।
ইরাকের প্রেসিডেন্ট মােহাম্মদ হাসান আল-বকর রাষ্ট্রপতির দায়িত্ব পূরণ উপলক্ষে বঙ্গবন্ধুকে আন্তরিক অভিনন্দন জানিয়ে তাঁর সাফল্য ও সমৃদ্ধি এবং বাংলাদেশের জনগণের অগ্রগতি কামনা করি।

সূত্র: দৈনিক বাংলা, ২৮ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!