You dont have javascript enabled! Please enable it!

খাদ্যসহ বিভিন্ন পণ্য নিয়ে এমাসেই বেশ কয়েকটি জাহাজ আসছে

চট্টগ্রাম, ২২শে জানুয়ারি। চলতি মাসে খাদ্যশস্য, কেরােসিন, সিমেন্ট, লবণ, অপরিশােধিত তেল, কয়লা ও অন্যান্য মাল নিয়ে বেশ কয়েকটি জাহাজ চট্টগ্রাম বন্দরে পৌঁছাবে। প্রায় প্রত্যেক দিন এক বা একাধিক জাহাজ আসছে।
জানা গেছে, ১২ হাজার টন গম বােঝাই একটি জাহাজ আজ বহিনােঙরে ভিড়বার কথা রয়েছে। শনিবার নাগাদ ৩১ হাজার ৯৫৩ টন গম নিয়ে আরাে একটি জাহাজ বন্দরে পৌঁছাবে। ওই দিনই এক হাজার টন চালবাহী একটি ছােট জাহাজ বন্দরে আসবে।
আজ ৫ হাজার টন সিমেন্ট বােঝাই একটি জাহাজ এসেছে। আগামী সােমবার ৪ হাজার ৬১০ টন সিমেন্ট নিয়ে একটি জাহাজ এবং ২ ফেব্রুয়ারি সাড়ে চার হাজার টন সিমেন্ট নিয়ে আরাে একটি জাহাজের বন্দরে পৌছাবার কথা রয়েছে।
আজ ৯৫ হাজার ২৮৫ টন কেরােসিন তেলবাহী জাহাজ বন্দরে এসেছে। আগামীকাল ১০ হাজার ৫ শ টন তেল নিয়ে আরাে একটি জাহাজ আসছে। তাছাড়া শুক্রবার ১৯ হাজার ২০০ টন উন্নতমানের কেরােসিন নিয়ে আরাে একটি জাহাজ আসছে।
আরাে জানা গেছে, রােববার নাগাদ ভারত থেকে সাড়ে ৬ হাজার টন লবণ ও চুনাপাথর নিয়ে একটি সাহাজ বন্দরে পৌঁছাবে। ভারত থেকে ৭ হাজার ৯৭ টন কয়লা বােঝাই একটি জাহাজ সােমবার নাগাদ বন্দরে পৌছাবে। রােববারে ৯ হাজার ২৪৩ টন অন্যান্য মালপত্র নিয়ে একটি জাহাজ আসছে।
আরও তিনটি গম বােঝাই জাহাজ বন্দরে খালাস হচ্ছে। এর মধ্যে একটি জাহাজে রয়েছে। ১৪ হাজার ৩১৭ টন গম, একটিতে রয়েছে ১৪ হাজার ৯৯৭ টন গম এবং অপরটিতে রয়েছে ২০ হাজার ৫০০ টন গম।

সূত্র: দৈনিক বাংলা, ২৩ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!