You dont have javascript enabled! Please enable it!

গুপ্তঘাতকদের হাতে আর কাউকে নিহত হতে দেওয়া যায় না: নজরুল

সংসদের সহকরী নেতা শিল্প মন্ত্রী সৈয়দ নজরুল ইসলাম বলেছেন, দেশ প্রেমিকদের আর গুপ্তঘাতকদের দ্বারা নিহত হতে দেওয়া যায় না। গুপ্তহত্যা ও অরাজগতার অবসান ঘটানাের উদ্দেশ্যে তিনি সকলের সম্মিলিত প্রচেষ্টার প্রয়ােজনীয়তার উপর গুরুত্ব আরােপ করেন।
জাতীয় সংসদে সােমবার সংসদ সদস্য জনাব গােলাম কিবরিয়া এবং সাবেক গণপরিষদ সদস্য জনাব আবু ইউসুফ আমিনউদ্দিন ও জনাব ওয়ালিউল্লাহ নওজোয়ানের মৃত্যুতে উত্থাপিত শােক প্রস্তাবের সমর্থনে তিনি ভাষণ দিচ্ছিলেন।
তাদের মৃত্যুতে সংসদে তিনটি শােক প্রস্তাব উত্থাপন করেন স্পীকার জনাব আবদুল মালেক উকিল। এসময়ে সংসদের নেতা প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপস্থিতিতে সহকারী নেতা শিল্পমন্ত্রী সৈয়দ নজরুল ইসলাম তার পক্ষ থেকে শােক প্রস্তবের সমর্থনে বক্তৃতা দেন।
শিল্পমন্ত্রী তার ভাষণে জানান যে, জনাব গােলাম কিবরিয়ার হত্যাকারীদের মধ্যে অনেকেই প্রশাসন কর্তৃপক্ষ ধরতে সক্ষম হয়েছেন। এবং এরা আইনের বিধান অনুযায়ী বিচারের সম্মুখীন। জনাব কিবরিয়ার হত্যাকে খুবই মর্মান্তিক হত্যা বলে বর্ণনা করে তিনি বলেন, এটা কোন গুপ্ত হত্যা নয়।
পবিত্র ঈদের জামাতে হজার হাজর লােকের মাঝে প্রকাশ্য দিবালােকে তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তিনি আরাে জানান যে গ্রেফতারকৃত ব্যক্তিরা কোন গুপ্ত রাজনৈতিক দলের সদস্য নয়। এরা একটি বৈধ রাজনৈতিক দলের সদস্য।
তিনি আরাে বলেন, এদের সম্পর্কে যে পরিচয় পাওয়া গেছে তাতে দেশের সকল শান্তিপ্রিয় মানুষেরই উদ্বিগ্ন হওয়ার কারণ রয়েছে।
তিনি বলেন, এ অবস্থা আর কিছুতেই চলতে দেওয়া যেতে পারে না। এর সমাধান করতেই হবে।
তিনি তাদের মৃত্যুতে গভীর শােক প্রকাশ এবং তাদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা, জ্ঞাপন করেন। সংসদে তাদের রুহের শান্তি কামনায় মােনাজাত করা হয়।

সূত্র: দৈনিক বাংলা, ২১ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!