You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুকে প্রয়ােজনীয় ব্যবস্থা নেওয়ার ক্ষমতাদান
আওয়ামী লীগ সংসদীয় দলে সভায় সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ

দেশের সমস্যাবলি সমাধানে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যে আওয়ামী লীগ সংসদীয় দল সর্বসম্মতিক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ক্ষমতা প্রদান করেছে।
সংসদীয় দলের বৈঠক গতকাল মঙ্গলবার শেষ হয়েছে। বঙ্গবন্ধুর সভাপতিত্বে বিকেল চারটেয় গণভবনে বৈঠক শুরু হয়ে বিকেল সােয়া পাঁচটা পর্যন্ত চলে। উল্লেখযােগ্য যে সংসদীয় দলের এই বৈঠক গত শনিবার শুরু হয় এবং এরপর দুদিন চলঅর পর গতকাল পর্যন্ত মুলতবী রাখা হয়। বৈঠকে বিশেষ আমন্ত্রণক্রমে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে আওয়ামী লীগ সংসদীয় দলের চীপ হুইপ শাহ মােয়াজ্জেম হােসেন সাংবাদিকদের বলেন, দেশের সমস্যাবলি নিয়ে বৈঠকে বিস্তারিত আলাপ-আলােচনার পর এগুলি সমাধানের জন্যে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের ক্ষমতা সর্বসম্মতিক্রমে বঙ্গবন্ধুকে প্রদান করা হয়েছে।
সংসদীয় দলের তিনদিনের বৈঠকে বঙ্গবন্ধু, ছাড়াও আরাে মােট ২২ জন সদস্য আলােচনায় অংশ নেন। গত শনিবার বিকেল চারটেয় গণভবনে সংসদীয় দলের এ বৈঠক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বৈঠকে রাজনৈতিক অর্থনৈতিক আইন শৃঙ্খলা খাদ্য পরিস্থিতি প্রভৃতিসহ দেশের সামগ্রিক অবস্থা সম্পর্কে বিস্তারিত আলােচনা করা হয়। বক্তারা সবই সমস্যা থেকে উত্তরণের পথ সম্পর্কে নিজে নিজে মতামত ব্যক্ত করেন।
পররাষ্ট্রমন্ত্রী ড: কামাল হােসেন ছাড়া মন্ত্রিসভার অন্যান্য সকল সদস্য এবং সংসদীয় দল ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহক কমিটির প্রায় সকল সদস্যই বৈঠকে উপস্থিত ছিলেন। ড: কামাল হােসেন এখন বিদেশ সফরে রয়েছেন।

সূত্র: দৈনিক বাংলা, ২২ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!