You dont have javascript enabled! Please enable it!

সংসদ অধিবেশন আজ বসছে: রাষ্ট্রপতি ভাষণ দেবেন

আজ সােমবার অপরাহ্ন ৩টায় জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে। রাষ্ট্রপতি জনাব মুহাম্মাদুল্লাহ আজ অধিবেশনে ভাষণ দেবেন।
সংবিধানের ১৪১ ক ধারামতে রাষ্ট্রপতি কর্তৃক জরুরী অবস্থা ঘােষণা এবং ১৪১ গ ধারা অনুযায়ী জারিকৃত আদেশসহ প্রায় ৮টি অর্ডিন্যান্স ও বিল এই অধিবেশনে পেশ করা হবে। অধিবেশন প্রায় এক পক্ষকাল চলবে। আজকের অধিবেশনের পর চারদিনের জন্য অর্থাৎ ২৫শে জানুয়ারি সকাল ১০টা পর্যন্ত অধিবেশন মুলতবী ঘােষণা করা হতে পারে।
আজ সংসদে রাষ্ট্রপতির ভাষণের পর আততায়ীর গুলিতে নিহত কুষ্টিয়ার সংসদ সদস্য জনাব গােলাম কিবরিয়ার উপর একটি শােক প্রস্তাব গ্রহণ করা হবে। স্পীকারের অনুপস্থিতিতে অধিবেশনে সভাপতিত্ব করার জন্য সভাপতিমণ্ডলীর নামের তালিকা ঘােষণা, অধিকার সংক্রান্ত স্থায়ী কমিটি, সরকারী হিসাব সংক্রান্ত স্থায়ী কমিটি, বিধিপ্রণালী সম্পর্কিত কমিটি, বেসরকারী সদস্যদের বিল ও বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব প্রভৃতি বিষয়ে ৭টি কমিটি গঠন করা হবে।
যে সব অর্ডিন্যান্স পেশ করা হবে: জরুরী ক্ষমতা অর্ডিন্যান্স, ইলেকট্রিসিটি ডিউটি (সংশােধন) অর্ডিন্যান্স, সার্ভিসেস (পুনগঠন ও শর্ত) অর্ডিন্যান্স।
বিলসমুহ: ইলেকট্রিসিটি ডিউটি (সংশােধনী) বিল, চাকুরী (পুনগঠন ও শর্ত) সংশােধনী বিল, জরুরী ক্ষমতা বিল, স্থানীয় স্বায়ত্তশাসিত সরকার (ইউনিয়ন পরিষদ ও পৌরসভা) (সংশােধনী) বিল, গৃহনির্মাণ পুজি বিনিয়ােগ সংস্থা (সংশােধনী) বিল এবং কৃষি ব্যাংক (সংশােধনী) বিল।

সূত্র: দৈনিক বাংলা, ২০ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!