You dont have javascript enabled! Please enable it!

আওয়ামী লীগ সংসদীয় দলের সভা
আলােচনা অব্যাহত: মঙ্গলবার পরবর্তী বৈঠক

গতকাল রােববার আওয়ামী লীগ সংসদীয় দলের দ্বিতীয় দিনের বৈঠকেও দেশের সামগ্রিক পরিস্থিতি এবং সমস্যা থেকে উত্তরণের মত ও পথ নিয়ে আলােচনা অব্যাহত থাকে।
প্রায় আড়াই ঘন্টা চলার পর বৈঠক আবার মঙ্গলবার বিকেল চারটে পর্যন্ত মুলতবী রাখা হয়েছে। এদিনও আলােচনা অব্যাহত থাকবে এবং বুধবার বিকেল চারটায় সংসদীয় দল আবারাে বৈঠকে বসবে বলে চীফ হুইপ শাহ মােয়াজ্জেম হােসেন সাংবাদিকদের জানান।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গতকালের বৈঠকেও কোন বিষয়ে নির্দিষ্ট কোন সিদ্ধান্ত গৃহীত হয়নি তবে ২৫ শে জানুয়ারির মধ্যে সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি জানান, আজ সােমবার জাতীয় সংসদের অধিবেশন শুরু হয়ে ২৫ শে জানুয়ারি সকাল দশটা পর্যন্ত মুলতবী হয়ে যাবে। পবিত্র আশুরা ও অন্যান্য কারণে সংসদের অধিবেশন এই চারদিন মুলতবী থাকবে। এই মুলতবী সময়ে আওয়ামী লীগ সংসদীয় দলের বৈঠক চলবে।
গতকালের বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলােচনা কালে চীফ হুইপ বলেন, দ্বিতীয় দিনের বৈঠকও দেশের রাজনৈতিক অর্থনৈতিক খাদ্য, আইন শৃংখলা পরিস্থিতি প্রভৃতি নিয়ে আলােচনা হয়। এই সাথে সদস্য থেকে উত্তরণের ব্যাপারে সদস্যরা তাদের মত ব্যক্ত করেন।
বঙ্গবন্ধুর সভাপতিত্বে সকাল সাড়ে নয়টায় গণভবনে সংসদীয় দলের আগের দিনের এই মুলতবী বৈঠক প্রায় আড়াই ঘন্টা চলে। বৈঠকের শুরুতেই বঙ্গবন্ধু আগের দিনের আলােচনার উপর আলােকপাত করে ভাষণ দেন।
বঙ্গবন্ধু ছাড়াও গতকালের আলােচনা আরাে সাতজন সদস্য আংশ নেয় এবং হচ্ছেন, পাবনার অধ্যাপক এবং সাইয়িদ, রাজশাহীর সরদার আমজাদ হােসেন, যশােরের জনাব মশিউল আলম সিদ্দিকী, নােয়াখালীর … মােহাম্মদ হানিফ, … ময়মনসিংহের নিজামউদ্দীন আহম্মদ, কুমিল্লার জনাব আলী আশরাফ ও বেগম আবিদা রহমান। এদের নিয়ে গত বছর শ্রেষ্ঠ একুশজন। সদস্য আলােচনায় অংশ নিলেন।

সূত্র: দৈনিক বাংলা, ২০ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!