You dont have javascript enabled! Please enable it!

জনমনে নিরাপত্তা বােধ নিশ্চিত করুন
সিনিয়র পুলিশ অফিসারদের সম্মেলনে বঙ্গবন্ধু

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুলিশ বাহিনীকে জনসাধারণের মনে নিরাপত্তাবােধ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, দেশের পুলিশ বাহিনীকে গড়ে তুলতে হবে স্বাধীন সর্বভৌম একটি আদর্শ ও আশা আকাঙ্ক্ষা অনুযায়ী নিষ্ঠার সঙ্গে জনগণের সেবার উপযােগী করে।
পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিবসে গতকাল গণভবনে সিনিয়র পুলিশ অফিসারদের এক সম্মেলনে বঙ্গবন্ধু ভাষণ দিচ্ছিলেন।
বঙ্গবন্ধু বলেন, সততা, নিষ্ঠা ও শৃংখলার সঙ্গে জনসেবার কাজে পুলিশকে আত্মনিয়ােগ করতে হবে; এবং একই সঙ্গে দৃঢ় সংকল্পের সঙ্গে তাদেরকে আইন-শৃংখলা অটুট রাখতে হবে,-দুর্নীতিবাজ, মজুতদার, মুনাফাখাের, চোরাকারবারী, চোরাচালানকারী ও অন্যান্য সমাজবিরােধীদের কঠোর হাতে নিশ্চিহ্ন করতে হবে।
বাসসর এ খবরে বলা হয়, গণভবনে অনুষ্ঠিত পদস্থ পুলিশ অফিসারদের এই সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী জনাব এম মনসুর আলী, প্রিন্সিপাল সেক্রেটারী ও প্রধানমন্ত্রীর সেক্রেটারী, স্বরাষ্ট্র দফতরের সেক্রেটারী, পুলিশ ইন্সপেক্টর জেনারেল এবং জেলার সকল ডেপুটি পুলিশ ইন্সপেক্টর জেনারেল ও পুলিশ সুপারগণ।
সিনিয়র পুলিশ অফিসারদের এই সম্মেলনে ভাষণদানকালে বঙ্গবন্ধু বলেন, পুলিশকে শৃংখলা, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদাবােধে উদ্বুদ্ধ হতে হবে। পুলিশ এবং তাদের অফিসারদের নিজ নিজ এলাকা ও ক্ষেত্রে অর্পিত কর্তব্যের পূর্ণ দায়িত্ব নিতে হবে। তাদের সংশ্লিষ্ট এলাকা ও ক্ষেত্রে আপন আপন কর্তব্য, কর্মের পূর্ণ দায়িত্ব নিতে হবে।
বঙ্গবন্ধু তার দৃঢ় আস্থা প্রকাশ করে বলেছেন, সততা ও আত্মােৎসর্গের মনােভাব নিয়ে দায়িত্ব পালন করলে পুলিশ কার্যকরীভাবে আইন ও শৃংখলা রক্ষা করতে পারে।
এনার খবরে উল্লেখ করা হয়, জনবন্ধু পুলিশ বাহিনীকে অত্যন্ত স্পষ্টভাবে একথা জানিয়ে দিয়েছেন যে তাদের সংশ্লিষ্ট এলাকা থেকে সমাজবিরােধী ও দুস্কৃতিকারীদের নির্মূল করা তাদের দায়িত্ব। তিনি বলেন এ দায়িত্ব পালনে ব্যর্থতার দায়িত্ব তাদেরকেই নিতে হবে।
জনবন্ধু বলেন, পুলিশ জনগণের সেবায় প্রকৃত আগ্রহী হলে জনগণ তাদের সব রকমের সহযােগিতা দানে এগিয়ে আসবে।

সূত্র: দৈনিক বাংলা, ১৭ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!