You dont have javascript enabled! Please enable it!

‘চোরাচালান পুরােপুরি বন্ধ করতে হবে’
অসাধু ব্যবসায়ীদের এবার কোন করুণা দেখানাে হবে না: মনসুর

চোরাচালান পুরােপুরি বন্ধর জন্য স্বরাষ্ট্রমন্ত্রী জনাব মনসুর আলী চোরাচালান বিরােধী অভিযান আরাে জোরদার করার আহ্বান জানিয়েছেন।
চোরাচালান রােধে আইনরক্ষাকারী বাহিনীগুলাের সাফল্যের প্রশংসা করে তিনি বলেন, সরকার চোরাচালান চিরতরে বন্ধ করে দিতে দৃঢ়প্রতিজ্ঞ।
সেবা নৈতিকতা ও দেশাত্ববােধ নিয়ে কর্তব্য পালনের জন্য তিনি আইনরক্ষাকারী বাহিনীগুলােকে স্থানীয়কর্তৃপক্ষের সাথে একযােগে কাজ করার আহ্বান জানান।
নীতিজ্ঞানশূন্য ব্যবসায়ীদের উদ্দেশ্যে কঠোর হুশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, জনগণের দুর্দশার সুযােগ গ্রহণকারী এসব মানুষরুপী হাঙ্গরদের প্রতি এবার আর কোন করুণা দেখানাে হবে না।
স্থানীয় রেস্ট হাউসে এখানকার কর্মকর্তা ও আইন-শৃংখলা রক্ষাকারী কর্তৃপক্ষের সাথে তিনি আলাপ করেন। তার সাথে ছিল শিক্ষামন্ত্রী অধ্যাপক ইউসুফ আলী, আওয়ামী লীগ সংসদীয় দলের চীফ হুইপ শাহ মােয়াজ্জেম হােসেন, ব্রিগেডিয়ার খালেদ মােশাররফ ও রংপুর গ্যারিসনের ব্রিগেড কম্যান্ডার কর্নেল হুদা।
এর পর দিনাজপুরে সরকারী কর্মকর্তা ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর অফিসারদের উদ্দেশ্যে তিনি বলেন, সমাজবিরােধী ব্যক্তিদের শুভবুদ্ধি উদয় হবে এ আশায় সরকার অনেক কালক্ষেপ করেছেন। কিন্তু সরকারের ধৈৰ্য শেষ হয়েছে।
এবার বাংলাদেশ থেকে এদের উৎখাতের জন্য সরকার চরম আঘাত হানবেন।
তিনি বলেন এদের পরিচয় যাই হােক না কেন তাদের কঠোর হাতে দমন করা হবে। এ ব্যপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়ােজনীয় আদেশ দেওয়া হয়েছে।
জনগণের অর্থনৈতিক মুক্তির উদ্দেশ্যে সংগ্রমের মধ্য দিয়ে যে সরকার ক্ষমতায় এসেছেন সে সরকার সমাজের শান্তি ও সরকারের উন্নয়ন মূলক পরিকল্পনা ব্যহতকারীদের সাথে কোন প্রকার আপােষ করবেন না।
খাদ্য সংগ্রহ অভিযান সফল করার জন্য তিনি জনগণকে সরকারের সাথে সহযােগিতা করতে বলেছেন।

সূত্র: দৈনিক বাংলা, ১৫ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!