You dont have javascript enabled! Please enable it!

সচিবালয়ের কর্মচারীদের জন্য আরাে বাস চালু হচ্ছে

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজধানীতে বসবাসকারী সরকারী কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে একটি বাস ক্রয়ের জন্য চলচ্চিত্র উৎসব তহবিল থেকে সরকারী কর্মচারী কল্যাণ তহবিলে দুই লাখ ২৫ হাজার টাকা দিয়েছেন। বিপিআই’র অপর এক খবরে প্রকাশ, সচিবালয়ের কর্মচারীরা যাতে যথাসময়ে অফিসের কাজে যােগ দিতে পারেন সেজন্যে নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের সচিবালয়ে নিয়ে আসার জন্যে সরকারের এস্টাবলিশমেন্ট ডিভিসনের ১০টি স্টাফ বাস সংগ্রহের একটি পরিকল্পনা রয়েছে। এস্টাবলিশমেন্ট ডিভিসনের একজন মুখপাত্র বলেন যে সচিবালয় সােবহানবাগ, গ্রীনরােড ও আজিমপুর এলাকার মধ্যে ইতিমধ্যেই একটি বাস চলাচল করছে এবং ১০ই জানুয়ারি আরাে তিনটি বাস চালু করা হবে। এই বাসগুলাে মীরপুর, মােহাম্মদপুর, শেরেবাংলা নগর, রায়েরবাজার ও জিগাতলা হয়ে আসবে।
ফেব্রুয়ারীতে আরাে তিনটি বাস চালু করা হবে বলে আশা করা যাচ্ছে এবং এই বাসগুলাে রামপুরা, খিলগাটও, মালিবাগ, বাড্ডা, শাহজাহানপুর ও ফার্মগেট হয়ে আসবে। সচিবালয় এবং পুরানাে ঢাকার গেন্ডারিয়া সূত্রাপুর এলাকার মধ্যে একটি বাস চালুর ও পরিকল্পনা রয়েছে।
মুখপাত্র বলেন যে, সচিবালয়ের কর্মচারীদের সুবিধার্থে অদূর ভবিষ্যতে নগরীর প্রতিটি এলাকা হয়ে স্টাফ বাস আসবে এবং সরকার এ জন্যে ইতিমধ্যেই বেশ উল্লেখযােগ্য পরিমাণ টাকা মঞ্জুর করেছেন।

সূত্র: দৈনিক বাংলা, ৯ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!