You dont have javascript enabled! Please enable it!

সচিবালয়ে হাজিরা পরীক্ষা যথাসময়ে উপস্থিত না হওয়ায় কৈফিয়ত তলব করা হবে

সচিবালয়ে সােমবার সােয়া দশটায় হঠাৎ করে সকল গেট বন্ধ করে দেওয়া হয়। দেখা যায় যে , বহু সংখ্যক কর্মচারী অফিসে যথাসময়ে হাজির হননি।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের সাথে যােগাযােগ তিনি জানান যে যথাসময়ে হাজির না হওয়া কর্মচারীদের কৈফিয়ত তলব করা হবে। কৈফিয়ত তলব করবেন কর্মচারীদের সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহ।
সােমবার সকালের ঘটনাটি সচিবালয়ে বিনা মেঘে বজ্রপাতের মত ছিল অকল্পনীয়। সকাল সােয়া দশটায় হঠাৎ সব গেট বন্ধ। সাধারণত সােয়া দশটায় খুব কম সংখ্যক কর্মচারী অফিসে এসে থাকেন। যদিও অফিসের সময় দশটা, এগারােটার আগে মনে হয় না সচিবালয়ের কাজ শুরু হয়েছে।
গেট বন্ধ হয়ে যাওয়াতে যথা সময়ে না হাজির হওয়া কর্মচারীরা তাই ছিলেন ফটকের বাইরে আটক। বহু নিম্ন ও পদস্থ কর্মচারীকে প্রায় ৩৫ মিনিট গেটের আশেপাশে ঘুরে বেড়াতে দেখা গেল।
গেটে নিযুক্ত একজন কর্মকর্তা জানালেন যে যথাসময়ে কতজন কর্মচারী হাজির হয়েছেন তা তদন্ত করে দেখা হচ্ছে। গেট বন্ধ থাকাকালে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী স্ব স্ব বিভাগে ঘুরে ঘুরে উপস্থিতি পরিদর্শন করেন। হাজিরা খাতাও আটক করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ আসার খবরে প্রকাশ, তথ্য ও বেতার প্রতিমন্ত্রী জনাব তাহেরউদ্দিন ঠাকুর সােমবার সকাল সােয়া ১০ টায় মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগ গুলাে আকস্মিক পরিদর্শন করেন। যে সব কর্মচারী সে সময় অফিসে এসে পৌঁছেননি ও অনুপস্থিত ছিলেন, প্রতিমন্ত্রী তথ্য সচিবকে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সূত্র: দৈনিক বাংলা, ৭ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!