You dont have javascript enabled! Please enable it!

৫১ জন আটক

অগ্নিকান্ড সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য সিদ্ধিরগঞ্জ পুলিশ উক্ত প্রেমিসের ৫১ জনকে থানায় নিয়ে গেছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে। এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
কৃষি উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালান: ঠাকুর ময়মনসিংহ, ১লা জানুয়ারি (বাসস) এ জেলায় ৭৫ লাখ লােকের জন্য চাষাবাদে স্বনির্ভরতা অর্জনের পরিকল্পনা বাস্তবায়নের অভিযান আজ সকাল থেকে শুরু হয়েছে। দেশে কৃষি উন্নয়ন ও কৃষি বিপণন আনয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালাননা ও সকল শক্তি নিয়ােগ করার আহবান জানিয়েছেন। তথ্য ও বেতার প্রতিমন্ত্রী জনাব তাহের উদ্দিন ঠাকুর।
গ্রাম থেকে শহর পর্যন্ত পাঁচ …পর্যায়ে এ জেলার পাঁচ হাজার গ্রামে চাষাবাদ চালু করার এ পরিকল্পনা-‘উর্বরা ময়মনসিংহ’ উদ্বোধনকালে তথ্য ও বেতার প্রতিমন্ত্রী বলেন, স্বনির্ভরতার মাধ্যমেই কেবলমাত্র দেশ অর্থনৈতিক মুক্তিলাভ করতে পারে।
স্বনির্ভরতা ও অব্যাহত প্রচেষ্টার মাধ্যমে মুক্তি-এর উপর দৃঢ় আস্থা প্রকাশ করে তিনি বলেন, দেশের উজ্জ্বল ভবিষ্যত রয়েছে। কারণ বাংলাদেশের মাটি সরস ও উর্বর এবং জনগণের মধ্যে বিপুল কর্মক্ষমতা রয়েছে।
বাংলাদেশের বৃহত্তম জেলায় ‘উর্বরা ময়মনসিংহ প্রকল্পের উজ্জ্বল ভবিষ্যতের কথা উল্লেখ করে তথা ও বেতার প্রতিমন্ত্রী বলেন, এ জেলায় ৬৮ হাজার একরের বেশি পতিত জমিতে আবাদ করে অতিরিক্ত ২১ কোটি টাকা আয় করা সম্ভব।

সূত্র: দৈনিক বাংলা, ২ জানুয়ারি ১৯৭৫
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৫ – অধ্যাপক ড. আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেনু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!