You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশ অভিনন্দন সভা
বটরশীতেঃ-

গত ২৭ শে ডিসেম্বর করিমগঞ্জের বটরশী নবারুণ সংঘের আহ্বানে বাংলাদেশের স্বাধীনতা লাভে আনন্দ প্রকাশের জন্য এক বিরাট জনসভা হয়। যুবকংগ্রেস নেতা জনাব আব্দুল বাসিত চৌধুরী ও শ্রীনৃপতিরঞ্জন চৌধুরী সুন্দর ভাষণ দ্বারা বাংলাদেশ সম্পর্কিত সকল বিষয় বর্ণনা করেন। ক্লাবের সদস্যদের মধ্যে সর্বশ্রী আখলাক আহমদ চৌধুরী মইনুল ইসলাম চৌধুরী আবদুল হান্নান, মােমিত চৌধুরী, এনামুল মজিদ সুন্দর বক্তৃতা দিয়া বাংলাদেশের মুক্তিযোেদ্ধাদেরে অভিনন্দন জানাইয়া বাংলাদেশের স্থায়িত্ব ও উন্নতি বিষয়ে অভিমত প্রকাশ করেন।
অবিলম্বে বঙ্গবন্ধু মুজিবুর রহমানের মুক্তি দাবী করিয়া প্রস্তাব পাশ হয়। কালাছড়া বাজারেঃহাইলাকান্দির কালাছড়া বাজারে অনুষ্ঠিত এক বিরাট জনসভায় বাংলাদেশের স্বাধীনতা লাভে আনন্দ প্রকাশ করা হয়। ভারত ও বাংলাদেশ দুইটি স্বাধীন মিত্ররাষ্ট্র দুই দেশের অগ্রগতি একান্বিত [একত্রিত করিবেন বলিয়া বক্তারা অভিমত প্রকাশ করেন।
লালা আঞ্চলিক সভাপতি শ্রীসৈয়দ আহমদ লস্কর সভাপতিত্ব করেন। প্রধান বক্তা ছিলেন শ্রীগিয়াস উদ্দিন আহমদ চৌধুরী।
সভায় সমাজের পাঁচ শতাধিক লােক উপস্থিত ছিলেন।

অরুণােদয় সেবা সংস্থা কর্তৃক
বাংলাদেশে ১৫ সহস্রাধিক টাকার ঔষধ দান
শিলচর ৩রা জানুয়ারী—গতকল্য অরুণােদয় সেবা সংস্থার পক্ষ হইতে বাংলাদেশে ১৫ সহস্রাধিক টাকার অতি প্রয়ােজনীয় বিভিন্ন ঔষধ দান করা হয়। সেবা সংস্থার কর্মীগণ দুইজন বিশিষ্ট চিকিৎসক সমভিব্যাহারে সিলেট গমন করিয়া এই ঔষধপত্র উপযুক্ত কর্তৃপক্ষের হাতে তুলিয়া দেন। প্রসঙ্গতঃ উল্লেখ্য যে বিগত নয় মাস যাবৎ এই সেবা সংস্থা বাংলাদেশের শরণার্থী ও মুক্তিবাহিনীকে সাধ্যমত চিকিৎসার ব্যবস্থা করিয়া প্রয়ােজনীয় ঔষধ সরবরাহ করিয়া যাইতেছে। ঐসব ঔষধ কিছু সংখ্যক ডাক্তার ও প্রতিষ্ঠান হইতে দান হিসাবে পাওয়া গিয়াছিল।

সূত্র: আজাদ, ১৯ জানুয়ারি ১৯৭২

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!