You dont have javascript enabled! Please enable it!

করিমগঞ্জে শরণার্থী আগমন অব্যাহত

করিমগঞ্জ মহকুমায় বিভিন্ন রাস্তা দিয়া শরণার্থী আগমন বর্তমানে পুনরায় বৃদ্ধি পাইতে আরম্ভ করিয়াছে। স্কুল কলেজ খােলা থাকায় নবাগত শরণার্থীদের প্রাথমিক আশ্রয়দান কষ্টকর হইয়া উঠিতেছে। এই জন্য আরাে কিছু আশ্রয় শিবির নির্মাণ করার জন্য স্থানীয় কর্তৃপক্ষ বার বার সরকারী মঞ্জুরীর জন্য লিখিতেছেন বলিয়া জানা যায়। কিন্তু এখন পর্যন্ত এই সম্পর্কে সরকারী কোন নির্দেশ না পাওয়ার কোন কারণ আমরা বুঝিতেছি না।
পৰ্যাপ্ত পরিমাণে শিবির তৈরী না হওয়ার ফলে লাতু ও পাথারকান্দি প্রাথমিক শিবিরগুলি হইতে শরণার্থীদের স্থানান্তরিত করা সম্ভব হইতেছে না। এই সকল শিবিরে অত্যধিক চাপ সৃষ্টি হওয়ার ফলে জন স্বাস্থ্যের বিশেষ অবনতি ঘটিতেছে এবং শিশু মৃত্যু হারও বৃদ্ধি পাইতেছে বলিয়া প্রকাশ। | নির্মিত শিবিরগুলিতেও অত্যধিক ভীড় সৃষ্টি হইয়াছে বাংলাদেশ ত্রাণ কমিটির পক্ষ হইতে আরাে অন্ততঃপক্ষে ৫০০টী শিবির ও কতিপয় প্রাথমিক শিবির নির্মাণের জন্য বার বার সরকারে আবেদন জানান হইয়াছে। স্থানীয় কর্তৃপক্ষের তরফ হইতেও অনুরূপ দাবী জানান হইতেছে বলিয়া জানা যায়। কিন্তু উচ্চ মহল এই সম্পর্কে নীরব থাকায় আমরা বিস্ময় বােধ করিতেছি।
নিরাপত্তা ও বিভিন্ন কারণে গিরীশগঞ্জ শরণার্থী শিবিরটীকেও অবিলম্বে স্থানান্তরিত করা প্রয়ােজন বলিয়া আমরা মনে করি। বিষয়গুলি সম্পর্কে আমরা কর্তৃপক্ষের আশু দৃষ্টি আকর্ষণ করি।

সূত্র: দৃষ্টিপাত, ৮ সেপ্টেম্বর ১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!