You dont have javascript enabled! Please enable it!

মুক্তিফৌজের দখলে সমগ্র বাংলাদেশ

স্বাধীন বাংলা বেতার কেন্দ্র হইতে দাবী করা হইয়াছে সমগ্র বাংলাদেশ তাহাদের দখলে। মুক্তিফৌজ বীরবিক্রম হানাদারদের ধ্বংস করিয়া চলিয়াছে।
টিক্কা খানের কবর
খবর প্রকাশ, নিহত টিক্কা খানকে ২৭শে মার্চ রাত্রি ১টায় ঢাকার মিলিটারী হাসপাতালের ময়দানে কবর দেওয়া হইয়াছে। তাহার চারিজন সহকর্মীও মুক্তিফৌজের হাতে নিহত হইয়াছে। টিক্কার খানের স্থলে সামরিক শাসক নিযুক্ত হইয়াছেন লে. জে. ইয়ামজাদ খান।
বিদেশী সাংবাদিক
সামরিক শাসক পূর্ববাংলার ঘটনা বিশ্ববাসীর নিকট গােপন রাখার উদ্দেশ্যে ঢাকা হইতে সমস্ত বিদেশী সংবাদদাতাকে বহিস্কার করিয়াছে।
পাকবাহিনীর নাভিশ্বাস
মুক্তিফৌজের প্রবল চাপে পাকিস্তানী সেনাবাহিনীর নাভিশ্বাস উঠিয়াছে। পূর্ববাংলার নূতন সামরিক শাসক লে. জে. ইয়ামজাদ খান গতকল্য ঢাকা হইতে করাচীতে এই মর্মে তার বার্তা প্রেরণ করিয়াছেন—
10.4.71 Time 10.00 hrs. TOP PRIORITY
TO
Army H/Q Karachi IMPOSSIBLE SAVE DACCA, MOBILIZATION FROM CHITTAGONG, SEND HELP
LT. Gen. Y. Z. khan Dacca.
পূর্ববাংলার পাক সেনাবাহিনীর সকল যােগাযােগ স্থলপথে বিচ্ছিন্ন। তাহাদের একমাত্র যােগাযােগ হইল আকাশ পথ এবং বেতার (ওয়্যারলেস)। তাহাদের রসদ প্রায় শেষ। তাই তাহারা এখন লুটপাট করিয়া খাইতেছে।
স্বীকৃতির আবেদন
স্বাধীন বাংলা বেতার কেন্দ্র হইতে স্বাধীন বাংলা অস্থায়ী সরকারকে স্বীকৃতি দেওয়ার জন্য পৃথিবীর সমস্ত গণতান্ত্রিক দেশ সমুহের নিকট আবেদন জানান হইয়াছে এবং জরুরী পর্যায়ে সাহায্যও চাওয়া হইয়াছে।

সূত্র: আজাদ, ১৩ এপ্রিল ১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!