You dont have javascript enabled! Please enable it!

কুখ্যাত লীগনেতা আজমল আলী নিহত

সিলেটের কুখ্যাত মুসলীম লীগ সাম্প্রদায়ীক নেতা আজমল আলীকে ক্রুদ্ধ জনতা গত ১৮ই ডিসেম্বর নৃশংস ভাবে হত্যা করে বলে সংবাদ পাওয়া গেছে।
বহু লােকের হত্যার জন্য দায়ী এই কুখ্যাত নেতা মাত্র কয়েকদিন আগেও সিলেট শহরে এক সভায় মুক্তিযােদ্ধা তথা ভারতের বিরুদ্ধে বিষােদগার করেন এবং ‘চলাে চলাে দিল্লী চল’ ধ্বনি দিয়ে জনতাকে উত্তেজিত করার চেষ্টা করেন। বাংলাদেশ আন্দোলনের প্রারম্ভ থেকে মুক্তিসংগ্রামীদের প্রতি এই নেতা পাকসেনাদের সহায়তায় হত্যা ও উৎপীড়ন করে চলছিলেন। মুক্তিফৌজরা বহুদিন থেকেই এই নেতার প্রতি প্রতিশােধ গ্রহণের সুযােগ খুঁজছিল।
মুক্তিফৌজ ও ভারতীয় বাহিনী কর্তৃক সিলেট শহর আক্রমণের সংগে সংগেই উক্ত আজমল আলী বাড়ী থেকে পালিয়ে যান এবং পাকসেনা দলের আশ্রয়ে থাকেন। গত ১৮ই ডিসেম্বর পাকসেনারা আত্মসমর্পণ করার পর আজমল আলীকে এম, সি কলেজের সন্নিকটবর্তী একটি ছােট জংগল থেকে মুক্তিফৌজের ললাকেরা উদ্ধার করে। উত্তেজিত জনতা উক্ত কুখ্যাত নেতার একে একে নাক ও কান কেটে দেয় অতঃপর তার চক্ষু কানা করে দেয়া হয় এবং সর্বশেষে গুলি করে হত্যা করা হয় বলে প্রকাশ। নৃশংস হত্যা সমর্থন না করলেও আজমল আলীর মৃত্যুতে সিলেটবাসী সকলেই স্বস্তির নিঃশ্বাস ফেলে বেঁচেছেন।

সূত্র: দৃষ্টিপাত, ২২ ডিসেম্বর ১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!