You dont have javascript enabled! Please enable it!

কমিউনিস্ট পার্টির সভ্য সমর্থক ও গণসংগঠনের কর্মীদের কাছে
রাজ্য-পরিষদের একটি বিশেষ আবেদন

বাঙলাদেশের মুক্তি-সংগ্রামে সাহায্য করার জন্য তহবিল সংগ্রহের নির্দেশ ইতিমধ্যে কালান্তর মারফৎ সমস্ত পার্টিসভ্য, পার্টি শাখা ও কমিটিকে দেওয়া হয়েছে। পার্টি-কর্মীরা ইতিমধ্যে তহবিল তুলতে শুরু করেছেন। আপনারা কাগজে দেখেছেন যে, বাঙলাদেশ মুক্তিসংগ্রাম সহায়ক সমিতি’ নামে একটি কমিটি গঠিত হয়েছে যাতে শ্রীঅজয় মুখােপাধ্যায় সভাপতি ও শ্রীবিজয়সিং নাহার কার্যকরী সভাপতি। সম্পাদকদের মধ্যে অন্যান্যদের মধ্যে আমাদের পার্টির কম: অমিয় দাশগুপ্ত আছেন আমাদের সমস্ত গণ-সংগঠনের দ্বারা সংগৃহীত অর্থ এখানে জমা দিতে হবে। কমিটির ঠিকানা: ৩৪ ইন্ডিয়ান মিরর স্ট্রীট, কলিকাতা।
স্থানীয়ভাবে অনুরূপ কমিটি গঠনের জন্য কমরেডরা উদ্যোগ নিন এবং এর মাধ্যমে অর্থ, বস্ত্র, ঔষধ ইত্যাদি সংগ্রহের কাজে অবিলম্বে উদ্যোগ নিন।
আমাদের পার্টি বিশেষ করে জোর দিচ্ছে আমাদের নেতৃত্বে যেসব গণ-সংগঠন আছে তার তরফ থেকে শ্রমিকদের একদিনের রােজগার সংগ্রহ করে এই কমিটিকে দেবার ওপর।
বাঙলাদেশের সাহায্যের জন্য প্রত্যেক পাটিসভ্যকে তাঁর একদিনের রােজগার দিতে হবে। এই টাকা পার্টির কাছে সরাসরি জমা দিতে হবে। প্রত্যেক জায়গা থেকে এই টাকা অবিলম্বে রাজ্যদপ্তর পাঠান।
পার্টির প্রাদেশিক পরিষদের কার্যকরী সমিতির সভায় স্থির হয়েছে যে, বাঙলাদেশের মুক্তি সংগ্রামের প্রতি সহায়তা জানাবার জন্য এই আন্দোলনকে বর্তমানে প্রধান কাজ হিসাবে গ্রহণ করতে হবে। এর জন্য বাঙলাদেশের সর্বত্র সভা-সমিতি ইত্যাদি মারফৎ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে। সেই সঙ্গে মুক্তি-সংগ্রামকে কার্যকরীভাবে সাহায্য জানাবার জন্য ব্যাপকভাবে অর্থ, বস্ত্র, ঔষধ ইত্যাদি সংগ্রহ করতে হবে। এই উভয় কাজে যাতে স্থানীয়ভাবে সম্ভবমত ব্যাপকতম লােককে কাজে লাগান যায় তার জন্যও যথাযথ উদ্যোগ গ্রহণ করতে হবে।
অভিনন্দনসহ
– সম্পাদক মণ্ডলী

সূত্র: কালান্তর, ২৩.১১.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!