You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশের সংগ্রাম ও এপারের মুসলমান

গােয়েন্দা দপ্তরের খবরে প্রকাশ যে, পশ্চিমবঙ্গের কিছু সংখ্যক মুসলমান বাংলাদেশের সামরিক প্রশাসনকে নানা রকম তথ্য দিয়ে সাহায্য করছেন। এই প্রসঙ্গে উল্লেখ্য যে, বাংলাদেশের মুসলিম লীগের যে অল্প কয়েকজন সদস্য ও সমর্থক আছে তারা ওখানকার সামরিক কর্তৃপক্ষকে বিভিন্ন শহরে আওয়ামী লীগ ও অন্যান্য বিপ্লবী পার্টির নেতৃস্থানীয় সদস্যদের চিহ্নিত করতে সাহায্য করছে।
প্রসঙ্গত উল্লেখযােগ্য যে, পশ্চিমবঙ্গে মুসলিম লীগ রাজ্যের কোয়ালিশন সরকারের শরিক হওয়া সত্ত্বেও অজয়বাবুর নেতৃত্বে গঠিত বাংলাদেশ সংগ্রাম সহায়ক কমিটির সদস্য হতে সম্মত হয়নি। পশ্চিমবঙ্গ মন্ত্রিসভার যে বিশেষ অধিবেশনে বাংলাদেশের সংগ্রামের সমর্থনে প্রস্তাব গ্রহণ করা হয় সেখানে মুসলিম লীগের তিনজন মন্ত্রী ইচ্ছাকৃতভাবে অনুপস্থিত থাকেন।
মুসলিম লীগের বেশ কিছু অ্যাডভােকেট ও ব্যারিস্টারকে হাইকোর্টের বার লাইব্রেরি ও এসােসিয়েশনে বাংলাদেশের সগ্রাম সম্পর্কে বিরূপ মন্তব্য করতে শােনা গেছে। তাদের বক্তব্য : বাংলাদেশের সংগ্রাম পাকিস্তানের ঐক্য বিরােধী। এই আন্দোলনে ভারতের সমর্থন অসদুদ্দেশে প্রণােদিত। কংগ্রেসী কিছু মুসলমান এই ঘটনা পার্টির নেতৃত্বের কাছে পেশ করে বলেছেন যে, মুসলিম লীগকে নিয়ে কংগ্রেসের কোয়ালিশন গঠন রাজনীতির দিক থেকে ভ্রান্ত এবং ক্ষমতাসীন হওয়ার জন্য যে কোনাে সুবিধাবাদী পথ অবলম্বন আখেরে পার্টির পক্ষে ক্ষতিকর।

সূত্র: দর্পণ
১৬.০৪.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!