You dont have javascript enabled! Please enable it!

ভাসানীকে নিয়ে জল ঘােলা হচ্ছে

বাংলাদেশের প্রবীণ নেতা মৌলানা ভাসানীকে নিয়ে জল ঘােলা হচ্ছে। সি পি এম নেতারা প্রকাশেই বলছেন। যে, ভাসানী সাহেবকে প্রায় নজরবন্দি অবস্থায় ভারতীয় সীমান্ত পুলিশ রেখে দিয়েছে।
এই অভিযােগ আসার সঙ্গে সঙ্গে আনন্দবাজার পত্রিকায় আর হিন্দুস্থান স্ট্যান্ডার্ডে মৌলানা ভাসানীর এক সাক্ষাৎকারের বিবরণী প্রকাশিত হয়।
ভাসানী সাহেবের সঙ্গে যে কোনাে সংবাদপত্রে এখন একক সাক্ষাৎকারের বিবরণীতে যে ধরনের খবর লােকে আশা করে তার কিছুই এতে ছিল না। অনেকের সন্দেহ যে, হয়ত বা এই সাক্ষাৎকার আদৌ হয়নি, কেবলমাত্র সি পি এম-এর অভিযােগ খণ্ডন করার তাগিদেই পুলিশের অনুরােধে এই ধরনের একটি সংবাদ প্রচার করা হয়েছে।
হিন্দুস্থান স্ট্যান্ডার্ড তাে বিবরণীতে খােলাখুলি বলেছে সাক্ষাৎকার প্রকাশের উদ্দেশ্য সম্পর্কে। এই সংবাদপত্রে বলা হয়েছে যে, সাক্ষাৎকার প্রমাণ করে যে, ভাসানী সাহেব বাংলাদেশে মুক্ত এবং সি পি এমের অভিযােগ মিথ্যা। কাহিনীর সত্যতা সম্পর্কে পাঠকের প্রত্যয়ের জন্য বলা হয় বাংলাদেশের কোনাে এক জায়গায় এই সাক্ষাৎকার ঘটে।
এই কাহিনী প্রচারের পরের দিনই ভাসানী সাহেবের ছেলে কলকাতায় এসে হাজির হন। তার কাছ থেকে জানা যায় যে, তিনি তাঁর পিতার সঙ্গে দেখা করতে পারছেন না। বিভিন্ন মহলে যােগাযােগ করেও পুত্র পিতার সঙ্গে সাক্ষাৎকারে ব্যর্থ হয়েছেন।

সূত্র: দর্পণ
২১.০৫.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!