You dont have javascript enabled! Please enable it!

উদ্বাস্তুদের জন্য বিদেশ থেকে আনা ত্রাণসামগ্রী পাচার
(দর্পণের সংবাদদাতা)

পূর্ববঙ্গ থেকে আগত উদ্বাস্তুদের জন্য বিদেশ থেকে আনা ত্রাণসামগ্রীর বেশ কিছু অংশ পাচার হয়ে চোরাবাজারে বিক্রি হচ্ছে কলকাতায় আর পূর্বাঞ্চলের অন্যান্য শহরে।
গত সপ্তাহে দর্পণের নজরে একটি সন্দেহজনক ঘটনা এসেছে। সুইজারল্যান্ড থেকে পাঠানোে দুই লুরি ভর্তি চকোলেট হঠাৎ দেখা গেল বেলতলা রােডে মােটর ভিহিকলস বিভাগের সামনে। অফিসের ছুটি হয়ে গেছে, কর্মচারীরা নেই।
দ্রুত মাল লরি থেকে উঠে গেল বিভাগের তিনতলার বাড়ির ওপর। যে ফ্ল্যাটে গিয়ে মাল জমা হলাে সেখানে থাকেন পশ্চিমবঙ্গ সরকারের স্বরাষ্ট্র দপ্তরের সহকারী সচিব অজিতকুমার ব্যানার্জী। হঠাৎ ওই ভদ্রলােকের বাড়িতে মাল ওঠায় অনেকের মনে সন্দেহ হয়েছে।
এই ভদ্রলােক সম্পর্কে দর্পণ গােপনে তদন্ত করে জানতে পারে যে, ব্যানার্জী সাহেবের অতীত রেকর্ড খুব ভালাে নয়। তিনি আঞ্চলিক পরিবহন কর্তৃপক্ষের অফিসার হিসেবে বর্তমান গৃহে এসে বাস করেন। এই কর্তৃপক্ষের সঙ্গে লরি মালিকদের লেনদেন থাকে।
কোনাে কারণে ব্যানার্জী সাহেবকে পরিবহন বিভাগ থেকে বদলি করে স্বরাষ্ট্র বিভাগে আনা হয় প্রায় এক বছর আগে। তখন থেকে কিছুতেই ওকে তার বর্তমান গৃহ থেকে সরানাে যাচ্ছে না।
তাছাড়া মােটর ভিহিকলস বিভাগের ডিরেক্টর সরকারের কাছে অভিযোেগ করেছেন যে, লরি মালিকদের ব্যাপার সম্পর্কিত প্রায় বিশটি ফাইল ব্যানাজী সাহেব কোথায় সরিয়ে ফেলেছেন তার হদিস নেই। এই ফাইলে লরি মালিকদের কাছ থেকে সরকারের পাওনার হিসেব আর সেই সংক্রান্ত কাগজপত্র ছিল।

সূত্র: দর্পণ
১৩.০৮.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!