You dont have javascript enabled! Please enable it!

শীঘ্রই সারাদেশে বাধ্যতামূলক ধান সংগ্রহ অভিযান চলবে

কুড়িগ্রাম, রংপুর: খাদ্য ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রী জনাব আবদুল মােমিন আজ এখানে বলেছেন যে, সরকার শীঘ্রই সারাদেশে বাধ্যতামূলকভাবে ধান সংগ্রহ অভিযান চালাবেন। তিনি বলেন, সরকার এবছরের জন্য বাধ্যতামূলকভাবে ধান সংগ্রহ কর্মসূচির ব্যাপারে আগামী সপ্তাহের মাঝামাঝি নীতিমালা ঘােষণা করেন। মন্ত্রী এখানে জনপ্রতিনিধি স্থানীয় নেতৃবৃন্দ ও সরকারি কর্মচারীদের এক সমাবেশে ভাষণ দিচ্ছিলেন। সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জনাব এ. এইচ. এম. কামারুজ্জামান ও সাংগঠনিক সম্পাদক জনাব আবদুর রাজ্জাক ভাষণ দেন।

মন্ত্রী বলেন যে, সরকার খাদ্যশস্য চোরাচালান বন্ধ করতে দৃঢ়প্রতিজ্ঞ। জনাব মােমিন বলেন যে, সীমান্ত এলাকায় সশস্ত্র বাহিনী ও আইন প্রয়ােগকারী সংস্থাগুলাে তৎপরতা জোরদার করেছেন। এ ব্যাপারে সীমান্তরক্ষীদের প্রতি কড়া নির্দেশ দেয়া হয়েছে। তিনি চোরাচালান দমন তৎপরতায় অংশগ্রহণের জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

তিনি মজুতদার, চোরাচালানী ও সমাজবিরােধীদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তােলার উপদেশ দেন। মন্ত্রী জানান যে, দেশের খাদ্য পরিস্থিতির উন্নতি হচ্ছে এবং খাদ্যশস্যের দাম ধীরে ধীরে কমছে। আমন ফসল উঠলে পরিস্থিতি আরাে উন্নতি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জনাব মােমিন আরাে বলেন যে, লঙ্গরখানাগুলাে এ মাসের মাঝামাঝি পর্যন্ত চালু রাখা হবে। এবং মারাত্মক ক্ষতিগ্রস্ত এলাকাগুলােতে এ মাসের শেষ অবধি চালু রাখা হবে। এ ছাড়া সরকার আগামী শীত মৌসুমে দুর্গতদের মধ্যে শীতবস্ত্রও কম্বল বিতরণ করা হবে বলে মন্ত্রী জানান। তিনি আওয়ামী নেতৃবৃন্দের সাথে গাইবান্ধা ও রংপুর সফর করেন।৪

রেফারেন্স:

২ নভেম্বর ১৯৭৪, বাংলার বাণী
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৪, অধ্যাপক আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেণু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!