You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর নির্দেশ অনুযায়ী গণদুশমনদের নির্মূল করার ব্যবস্থা চূড়ান্ত

ঢাকা: মজুতদার, কালােবাজারী, চোরাচালানী এবং অন্যান্য সমাজবিরােধীদের ওপর আঘাত হানার নীল নক্সা চূড়ান্ত করা হয়েছে বলে ঢাকায় জানা গেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গত ২৩ সেপ্টেম্বর আমেরিকা যাত্রার প্রাক্কালে এইসব গণদুশমনদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের যে নির্দেশ দেন তারই পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ জনগণের দুঃখ-দুর্দশাকে নিয়ে খেলায় মত্ত এইসব গণদুশমনদের কার্যকরীভাবে নির্মূল করার কৌশল ও নীল নক্সা প্রস্তুত করে ফেলেছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী জনাব মনসুর আলী গত কয়েকদিনে বিভিন্ন আইন প্রয়ােগ সংস্থা, সশস্ত্রবাহিনী ও বিডিআর এর প্রধানদের সাথে বেশ কয়েকদফা আলােচনা বৈঠকে মিলিত হন। এই সব বৈঠকে গণবিরােধীদের ওপর মরণ আঘাত হানার সব রকম ব্যবস্থা সম্পর্কে আলােচনা করা হয়। ওয়াকিফহাল মহল সূত্রে প্রকাশ, সন্দেহভাজন মজুতদার, কালােবাজারী, চোরাচালানী, মুদ্রা চোরাচালানীদের একটি তালিকা প্রস্তুত করা হয়েছে এবং এদের প্রতি নজর রাখার জন্য দুর্নীতিদমন গােয়েন্দা বিভাগের প্রতি নির্দেশ দেয়া হয়েছে।
সরকার এই সব গণবিরােধীদের নির্মূল করার জন্য বিশেষ ক্ষমতা আইনের পূর্ণ সদ্ব্যবহার করবেন বলে আভাস পাওয়া গেছে। এই সব গণবিরােধীরা ফায়ারিং স্কোয়াডের সম্মুখীন হতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রী জনাব মনসুর আলী বঙ্গবন্ধুর বিদেশ যাত্রার একদিন পরই বিভিন্ন আইন প্রয়ােগকারী সংস্থার প্রধানদের সাথে এক রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হন। তিনি চোরাচালানীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ব্যাপারে সেনাবাহিনী ও বিডিআর কর্মকর্তাদের সাথে অপর এক বৈঠকে মিলিত হন।১

রেফারেন্স: ১ অক্টোবর ১৯৭৪, দৈনিক আজাদ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৪, অধ্যাপক আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেণু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!