You dont have javascript enabled! Please enable it!

পাট চোরাচালান বন্ধের জন্য আইন তৈরি হচ্ছে

ঢাকা: পাট ও পাট শিল্প বিষয়ক প্রতিমন্ত্রী জনাব মােসলেম উদ্দীন খান বলেন যে, সীমান্ত এলাকায় সরকারি পর্যায়ে বাধ্যতামূলক পাট সংগ্রহের জন্য প্রয়ােজনীয় আইন প্রণয়ন করা হচ্ছে। প্রতিমন্ত্রীর বক্তৃতায় এনা জানিয়েছেন, সরকার দিয়ে পাট চোরাচালান বন্ধের জন্য ও চোরাচালানীদের কঠোর শাস্তি বিধানকল্পে আইন প্রণয়ন করা হয়েছে।
নারায়ণগঞ্জে বন্দর পাট ক্রয় কেন্দ্রে বাংলাদেশ পাট কর্পোরেশন আয়ােজিত শুভ পাট ক্রয় অনুষ্ঠানের উদ্বোধনকালে পাট প্রতিমন্ত্রী উপরােক্ত মন্তব্য করেন। তিনি আরাে বলেন যে, সরকার পাট চাষীদের নির্ধারিত সর্বনিম্ন মূল্য প্রদান করতে বদ্ধপরিকর। বাংলাদেশ পাট ব্যবসায় মারাত্মক অবস্থায় উপনীত হয়েছে বলে মাঝে মাঝে বিভিন্ন মহলের যে মন্তব্য শােনা যায় তাকে তিনি স্বার্থবাদী মহলের অপপ্রচার ও উদ্দেশ্যমূলক বলে অভিহিত করেন।
তিনি বলেন, সরকার বাংলাদেশের স্বর্ণসূত্রকে প্রতিযােগিতামূলক বিশ্ব বাজারে উন্নত অবস্থায় টিকিয়ে রাখার সবরকম পদক্ষেপ গ্রহণ করেছেন। পাটে আগুন লাগার প্রসঙ্গে তিনি বলেন, সংশ্লিষ্ট দুষ্কৃতিকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে। অনুষ্ঠানে তিনি প্রতিমণ পাটের জন্য ৭২ টাকা ৬ পয়সা প্রদান করেন। বাংলাদেশ পাট কর্পোরেশনে ম্যানেজিং ডাইরেক্টর এতে সভাপতিত্ব করেন।৪২

রেফারেন্স: ১২ জুলাই ১৯৭৪, বাংলার বাণী
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৪, অধ্যাপক আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেণু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!