You dont have javascript enabled! Please enable it!

একটি অশুভশক্তি আইন-শৃঙ্খলার অবনতি চাইছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদ ভবন: সরকারের সাথে শক্তির মােকাবেলা করার জন্য একটি অশুভ চক্র আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানাের চেষ্টা চালাচ্ছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে স্বরাষ্ট্র যােগাযােগ ও ডাক ও তার মন্ত্রী জনাব মনসুর আলী ১৯৭৪-৭৫ অথবছরের বাজেটের ওপর সাধারণ আলােচনায় অংশগ্রহণকালে তাঁর মন্ত্রণালয় সম্পর্কিত বিভিন্ন সদস্যের বিভিন্ন বক্তব্যের জনাব দেন।
বিধ্বস্ত যােগাযােগ ব্যবস্থা পুনর্গঠনের জন্য সরকার আংশিকভাবে হলেও সফলতা অর্জন করেছে বলে যােগাযােগ, স্বরাষ্ট্র, ডাক ও তার মন্ত্রী জনাব মনসুর আলী প্রকাশ করেন। তিনি বলেন, চট্টগ্রামে সােভিয়েত জাহাজ উদ্ধারকারী দল ২৬টি নিমজ্জিত জাহাজকে উদ্ধার করেছেন। এছাড়াও চালনাতে আরাে ৬টি জাহাজ উদ্ধার করা হয়। চালনা বন্দরকে একটি পূর্ণাঙ্গ বন্দরে রূপান্তরিত করার জন্য যুগােস্লাভিয়ার সহযােগিতায় ৪২ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। বলে তথ্য দেন।
বাস ও ট্রাক যােগাযােগের কথা উল্লেখ করে তিনি বলেন, মাত্র ৩০টি বি আর টি সি’র বাস দিয়ে যাত্রা শুরুর পর এখন বাসের সংখ্যা ৪শত এর উপরে উঠেছে। উত্তরবঙ্গের সাথে রাজধানী ঢাকার যােগাযােগের উন্নতির প্রতি লক্ষ্য রেখে সরকার ৩টি পুল নির্মাণের কাজ হাতে নিয়েছে এবং মিরপুরে একটি পুলের নির্মাণ কাজ শেষ হয়েছে বলে জনাব মনসুর আলী তার ভাষণে উল্লেখ করেন। যমুনা নদীর উপরে সেতু নির্মাণের স্থান নির্ণয় করার কাজও শেষ হয়েছে বলে জনাব মনসুর আলী জানান।
আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে জনাব মনসুর আলী বলেন, একটি অশুভশক্তি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানাের হীন চেষ্টা চালাচ্ছেন। তিনি বলেন, সরকারের সাথে শক্তির মােকাবেলা করাই ছিল এদের মূল লক্ষ্য। জনাব মনসুর আলী ১৭ মার্চের ঘটনার উল্লেখ করে বলেন, জঙ্গী মিছিল নিয়ে একটি রাজনৈতিক দলের কর্মীরা আমার বাসভবন ঘেরাও করে। তাদের উদ্দেশ্য ছিল একটি স্মারকপত্র পেশ করা। কিন্তু আমি তখন ঢাকার বাইরে থাকা সত্ত্বেও তারা বাসভবনে বেআইনী অস্ত্রসহ আক্রমণ করে। এই সমস্ত বেআইনী কাজ সরকার কোনােক্রমেই বরদাস্ত করতে পারেন না বলে তিনি দৃঢ় প্রত্যয় ঘােষণা করেন। প্রত্যক্ষ অথবা পরােক্ষভাবে স্বাধীনতার বিরুদ্ধে কোন কাজ করতে দেয়া হবে না বলে তিনি দৃঢ় আস্থা প্রকাশ করেন। তিনি বলেন, বাক স্বাধীনতার নামে খুন খারাবী করতে দেয়া হবে না। পূর্ণ শান্তি, জানমালের নিরাপত্তা ও সােনার দেশে গড়ে তােলার জন্য তিনি দলমত নির্বিশেষে সকলকে বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।৩৬

রেফারেন্স: ১১ জুলাই ১৯৭৪, বাংলার বাণী
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৪, অধ্যাপক আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেণু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!