You dont have javascript enabled! Please enable it!

মন্ত্রীদের দফতর পুনর্বণ্টন

ঢাকা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ১৪ সদস্যবিশিষ্ট মন্ত্রিসভা ও প্রতিমন্ত্রীদের দফতর পুনর্বণ্টন করেছেন। প্রধানমন্ত্রীর নিজের হাতে থাকবে ক্যাবিনেট সেক্রেটারিয়েট, দেশরক্ষা, পরিকল্পনা, শিপিং, আইডব্লিউটিএ ও বিমান চলাচল, তথ্য ও বেতার এবং পাট দফতর।
সৈয়দ নজরুল ইসলামের শিল্প ও রাষ্ট্রায়ত্ত শিল্প ডিভিশন। জনাব তাজউদ্দীন আহমদ-অর্থ, বন, মৎস্য ও পশুপালন দফতর। জনাব মনসুর আলী-স্বরাষ্ট্র মন্ত্রণালয়, যােগাযােগ, রেলওয়ে ও সড়ক, সড়ক পরিবহণ, হাইওয়েজ ও বন্দর, ডাক ও তার ও টেলিফোন। খােন্দকার মােশতাক আহমদ বাণিজ্যিক ও বৈদেশিক বাণিজ্য। জনাব আবদুস সামাদ কৃষি, স্থানীয় স্বায়ত্তশাসন, পল্লী উন্নয়ন ও সমবায়। অধ্যাপক ইউসুফ আলী শিক্ষা, সাংস্কৃতিক বিষয় ও ক্রীড়া। মি. ফণীভূষণ মজুমদার ভূমি প্রশাসন, ভূমি সংস্কার। ড. কামাল হােসেন-পররাষ্ট্র, প্রাকৃতিক সম্পদ, বৈজ্ঞানিক ও কারিগরি গবেষণা এবং এ্যাটমিক এনার্জি। জনাব সােহরাব হােসেন-পূর্ত, গৃহসংস্থান ও শহর উন্নয়ন। জনাব আবদুল মান্নান-স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা, শ্রম ও সমাজকল্যাণ। জনাব আবদুর রব সেরনিয়াবাত-বন্যা নিয়ন্ত্রণ, পানি সম্পদ ও বিদ্যুৎ। জনাব আব্দুল মােমেন-খাদ্য ও বেসামরিক সরবরাহ, ত্রাণ ও পুনর্বাসন। মি. মনােরঞ্জন ধর-আইন ও সংসদীয় বিষয়াবলী।
প্রতিমন্ত্রী জনাব তাহের উদ্দিন ঠাকুর-বেতার ও তথ্য। জনাব মােসলেম উদ্দিন খান-পাট ও পাটকল। জনাব রিয়াজুদ্দীন আহমদ-বন, মৎস্য ও পশুপালন। জনাব নুরুল ইসলাম মঞ্জুরহাইওয়েজ, সড়ক পরিবহণ ও বন্দর। জনাব কে এম ওবায়দুর রহমান-ডাক ও তার ও টেলিফোন। দেওয়ান ফরিদ গাজী অভ্যন্তরীণ বাণিজ্য, চা বাের্ড, ভােগ্যপণ্য সরবরাহ, সংস্থা বীমা ও পর্যটন। জনাব আবদুল মােমেন তালুকদার-স্থানীয় স্বায়ত্তশাসন পল্লী উন্নয়ন ও সমবায়। ডা. ক্ষিতীশ চন্দ্র মণ্ডল-ত্রাণ ও পুনর্বাসন।২৫

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!