You dont have javascript enabled! Please enable it!

জাতীয় সংসদের প্রশ্নোত্তর প্রসঙ্গে

সংসদ ভবন: বাণিজ্য দফতরের প্রতিমন্ত্রী জনাব আবদুল মােমিন তালুকদার মঙ্গলবার জাতীয় সংসদে বলেন যে, চলতি সালের জানুয়ারি মাসে চট্টগ্রামের কাছে বঙ্গোপসাগরে একটি সিমেন্ট বােঝাই জাহাজডুবির ফলে ৩ হাজার ৩ শত টন সিমেন্ট বিনষ্ট হয়। তিনি এক প্রশ্নের উত্তরে আরও বলেন যে, জাহাজটি ৮ হাজার ৫ শত টন সিমেন্ট নিয়ে চট্টগ্রাম আসছিল। তার মধ্যে ৫ হাজার ২৯৫ টন সিমেন্ট উক্ত অবস্থায় পৌছে যায়, বাকী ৩ হাজার ২ শত ৫ টন সিমেন্ট বিনষ্ট হয়। জনাব তালুকদার বলেন যে, এই ঘটনার জন্য জাহাজটির ক্যাপ্টেনই দায়ী ছিল।
ময়মনসিংহ শহরে বিদ্যুৎ সরবরাহ: বিদ্যুৎ দফতরের প্রতিমন্ত্রী জনাব ওবায়দুর রহমান বলেন আগামী ১৯৭৫ সালের জুন মাসের মধ্যে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ করে ময়মনসিংহ শহরকে বৈদ্যুতিকীকরণ করা হবে। তিনি গত মঙ্গলবার সংসদে এক প্রশ্নের উত্তরে বলেন যে, বেশ কিছুদিন ধরে ময়মনসিংহ শহরের বিদ্যুৎ অপর্যাপ্ত রয়েছে। এর কারণ ময়মনসিংহ শহরের বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের জেনারেটরটি অত্যন্ত পুরাতন। জনাব রহমান বলেন, ময়মনসিংহ শহরে বিদ্যুৎ সরবরাহের ঘাটতি পূরণের জন্য শীঘ্রই ১৩২ কিলােভল্ট পাওয়ার লাইন স্থাপন করা হবে।
ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনে ১ লাখ ৫৩ হাজার টাকা মুনাফা: তথ্য ও বেতার দফতরের প্রতিমন্ত্রী জনাব তাহের উদ্দিন ঠাকুর মঙ্গলবার জাতীয় সংসদে এক প্রশ্নের উত্তরে জানান যে, সম্প্রতি পুরাতন ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে সরকারের ১ লাখ ৫৩ হাজার ৫ শত ৪৯ টাকা ৯১ পয়সা লাভ হয়েছে। এই অর্থ প্রধানমন্ত্রীর সাংস্কৃতিক তহবিলে জমা রাখা হবে তবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এই অর্থ জমা দেয়ার কোন পরিকল্পনা নেই। ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনীতে টিকিট বিক্রি করে মােট কত টাকা আয় হয়েছে তা এই মুহুর্তে বলা যাচ্ছে না কারণ অন্যান্য বিভাগীয় শহরগুলােতে টিকিট বিক্রির হিসাব এখনও পাওয়া যায়নি বলে তিনি উল্লেখ করেন।৩৯

রেফারেন্স: ১২ জুন, ১৯৭৪, দৈনিক আজাদ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৪, অধ্যাপক আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেণু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!