You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১২ই ফেব্রুয়ারি ১৯৬৯
‘শেখ মুজিব দিবস’ চট্টগ্রামে পূর্ণ হরতাল
(নিজস্ব প্রতিনিধি প্রেরিত)

১১ই ফেব্রুয়ারি- অদ্য জেলা আওয়ামী লীগের আহ্বানে শেখ মুজিব দিবস উপলক্ষে চট্টগ্রামে পূর্ণ হরতাল পালিত হয়। শিক্ষক, ছাত্র, বুদ্ধিজীবী শ্রমিক এবং ব্যবসায়ীসহ সকল শ্রেণীর জনসাধারণ স্বতঃস্ফূর্তভাবে ইহাতে অংশ গ্রহণ করেন। হরতাল পালনের জন্য অদ্য শহরের সকল দোকানপাট, অফিস, গুদাম, ব্যাঙ্ক, ব্যবসায়ী প্রতিষ্ঠান, সকল সরকারী ও আধা সরকারী অফিস এবং যাত্রীবাহী বাস, ঠেলাগাড়ী, রিকশা, বাইসাইকেলসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে। হরতালের জন্য শহরের জীবনযাত্রা সম্পূর্ণভাবে ব্যাহত হয়। রাস্তায় শুধু ছাত্র-জনতার মিছিল চলতে থাকে। মিছিলকারী ছাত্র জনতা সরকারী বিরোধী ধ্বনি প্রদান শেখ মুজিবের ৬ দফা ও ছাত্রদের ১১দফা বাস্তবায়ন, সকল রাজবন্দীর মুক্তি, সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, দেশে পূর্ণাঙ্গ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবীতে ধ্বনি প্রদান করে।
‘শেখ মুজিব দিবস’ উপলক্ষে চট্টগ্রাম শহর আওয়ামী লীগ অদ্য ছয় দফা দিবস পালন করে। এই উপলক্ষে পূর্বাহ্নে রেষ্ট হাউসে শ্রমিক সম্মেলন অনুষ্ঠান ও মিছিল বাহির করা হয়। ইহা ছাড়া অপরাহ্নে উপরোক্ত রেষ্ট হাউসেই ছয় দফা সম্পর্কে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
‘শেখ মুজিব দিবস’ উপলক্ষে অদ্য চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারী জনাব এম এ, আজিজের সভাপতিত্বে লালদীঘি ময়দানে এক সুবিশাল জনসভা অনুষ্ঠিত হয়। সভায় শেখ মুজিবের মুক্তি আওয়ামী লীগের ছয় দফা ও ছাত্রদের ১১ দফা গ্রহণের দাবী জানাইয়া প্রস্তাব গৃহীত হয়।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!