You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধু সকাশে সােভিয়েত সংসদীয় প্রতিনিধিদল

ঢাকা: সফররত সােভিয়েত সংসদীয় প্রতিনিধিদল মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাক্ষাৎ করেন। প্রতিনিধিদল প্রায় ৩৫ মিনিটকাল প্রধানমন্ত্রীর সাথে ছিলেন।
আওয়ামী লীগ কার্যালয়ে: সােভিয়েত সংসদীয় প্রতিনিধিদল গতকাল মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাক্ষাৎ করেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জনাব এ এইচ এম কামারুজ্জামান প্রতিনিধিদলকে অভ্যর্থনা জ্ঞাপন প্রসঙ্গে বাংলাদেশের জন্মলগ্ন থেকে অদ্যাবধি সােভিয়েত ইউনিয়নের অর্থনৈতিক সাহায্য কূটনৈতিক সমর্থনের কথা শ্রদ্ধার সাথে উল্লেখ করেন। জনাব কামারুজ্জামান উভয় দেশের মধ্যে সহযােগিতার ক্ষেত্র সম্প্রসারণের প্রয়ােজনীয়তার উপর গুরুত্ব আরােপ করেন। সােভিয়েত প্রতিনিধিদলের নেতা মি. হলভ মােহাম্মদুল্লাহ বাংলাদেশের আতিথেয়তার জন্য ধন্যবাদ প্রদান করেন। তিনি আশা প্রকাশ করেন যে, বাংলাদেশ ও সােভিয়েত রাশিয়ার মধ্যে পারস্পরিক সহযােগিতার মৈত্রীর সম্পর্ক আগামীতে আরও দৃঢ় হবে।
তাজউদ্দীন সকাশে: সুপ্রিম সােভিয়েত প্রেসিডিয়ামের ডেপুটি চেয়ারম্যান মি. হলভ মােহাম্মদুল্লাহর নেতৃত্বে সফররত সােভিয়েত সংসদীয় প্রতিনিধিদল গতকাল মঙ্গলবার সকালে অর্থমন্ত্রী জনাব তাজউদ্দীন আহমদের সাথে তার বাসভবনে সাক্ষাৎ করেন এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতাে বিনিময় করেন।৬৬

রেফারেন্স: ১৯ ফেব্রুয়ারি ১৯৭৪, দৈনিক বাংলা
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৪, অধ্যাপক আবু সাইয়িদ ও শাহজাহান মৃধা বেণু সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!