You dont have javascript enabled! Please enable it!

দেশে শক্তিশালী সরকার ও বিরােধী দলের প্রয়ােজন- মওলানা ভাসানী

কক্সবাজার। ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী) প্রধান আব্দুল হামিদ খান ভাসানী বলেন, বর্তমানে রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতিতে দেশে একটি শক্তিশালী সরকার ও শক্তিশালী বিরােধী দলের প্রয়ােজন। তিনি বলেন যে, সরকারের ভুল ত্রুটি সংশােধন ও দেশে গণতান্ত্রিক নিশ্চয়তা বিধানের জন্যই শক্তিশালী বিরােধী দলের প্রয়ােজন। আজ এনার সাথে আলাপ প্রসঙ্গে মওলানা ভাসানী আশা প্রকাশ করে বলেন যে, সব দল আওয়ামী লীগের বিরােধিতা করেছেন। জনগণের দাবি আদায়ের ব্যাপারে কাজ করার জন্য তারা একটি সুসংগঠিত রাজনৈতিক প্লাটফর্ম গঠন করবেন। তবে একটি দলের সাথে অন্যান্য দলের অন্তর্ভুক্তির সম্ভাবনা তিনি উড়িয়ে দেন। তার মতে এর কোনাে প্রয়ােজন নেই।
ভাঃ ন্যাপের কাউন্সিল অধিবেশন : ন্যাপ প্রধান বলেন, আগামী মাসের শেষ সপ্তাহে ন্যাপের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। এ অধিবেশনে দেশের বর্তমান অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতি পর্যালােচনা করা হবে। দলীয় কর্মকর্তাদের সাথে আলােচনার পরই কাউন্সিল অধিবেশনের স্থান নির্ধারণ করা হবে বলে তিনি জানান। তবে ঢাকায় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে বলে তিনি ইঙ্গিত দেন। মওলানা ভাসানী বলেন, দেশের অর্থনৈতিক পরিস্থিতির দ্রুত অবনতির পরিপ্রেক্ষিতে দলের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠানের প্রয়ােজনীয়তা দেখা দিয়েছে। তিনি বলেন, দ্রব্যমূল্য অস্বাভাবিকভাবে বেড়ে চলেছে এবং এতে সাধারণ মানুষের দুর্দশা বাড়ছে।
দলে শুদ্ধি অভিযান : দলে বিরাট রকমের শুদ্ধি অভিযান চালানাে সম্পর্কে মওলানা ভাসানী ইঙ্গিত দেন। তিনি বলেন, দেশের কয়েকজন প্রভাবশালী সদস্য অন্য রাজনৈতিক দলের সাথে জড়িত রয়েছেন বলে যে অভিযােগ আনয়ন করা হয়েছে কাউন্সিল অধিবেশনে সে সম্পর্কে আলােচিত হবে। সংশ্লিষ্ট সদস্যদের নাম বলতে তিনি বিরত থাকেন। দলের কয়েকজন কর্মী দলের প্রতি অনুগত নয় বলে মওলানা ভাসানী দুঃখ প্রকাশ করেন।২২

রেফারেন্স: ৬ জুন ১৯৭৩, দৈনিক পূর্বদেশ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৩, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!