You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর প্রতি বিদেশি রাষ্ট্র নেতাদের অভিনন্দন

নির্বাচনে বিপুলভাবে জয় লাভ করে পুনরায় প্রধানমন্ত্রী হওয়ায় বিভিন্ন রাষ্ট্র প্রধানরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে তাদের অভিনন্দন বাণী পাঠানাে অব্যাহত রেখেছেন। বঙ্গবন্ধু পুনরায় প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করায় গণপ্রজাতন্ত্রী হাঙ্গেরী মন্ত্রিপরিষদের চেয়ারম্যান মি. জেনাে ফক আন্তরিক অভিনন্দন বাণী প্রেরণ করেছেন। মি. ফক বাণীতে বঙ্গবন্ধুর সুস্থ স্বাস্থ্য, ব্যক্তিগত সুখস্বাচ্ছন্দ্য এবং বাংলাদেশের সমৃদ্ধির উদ্দেশ্যে ভবিষ্যতে তার মহান কাজে সফলতা কামনা করেছেন।
ফিলিপাইনের প্রেসিডেন্ট : ফিলিপাইনের প্রেসিডেন্ট ফার্ডিনেন্ড মার্কোসও বঙ্গবন্ধুর নিকট অনুরূপ একটি অভিনন্দন বাণী দিয়েছেন। প্রেসিডেন্ট মার্কোস বাণীতে বলেন, ‘পুনরায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করায় আমি ফিলিপাইনের জনগণের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আপনার নেতৃত্বে আপনার দেশের মানুষ সুখে শান্তিতে বাস করুক এটাই কামনা করি।
বুলগেরিয়ার প্রধানমন্ত্রী : নির্বাচনে বিপুল ভাবে জয়ী হয়ে পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় গণপ্রজাতন্ত্রী বুলগেরিয়ার মন্ত্রী পরিষদের চেয়ারম্যান মি. ঊনবাে টবােরভও বঙ্গবন্ধুকে তার আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুস্থ স্বাস্থ্য ও ব্যক্তিগত সুখ স্বাচ্ছন্দ্য এবং বাংলাদেশের সমৃদ্ধি কামনা করে মি. টবােরভ আশা পােষণ করে বলেন যে, দুদেশের জনগণ ও বিশ্ব শান্তির স্বার্থে বুলগেরিয়া এবং বাংলাদেশের মধ্যে বন্ধুত্বমূলক সম্পর্কের অব্যাহত উন্নতি হবে।৮৮

রেফারেন্স: ২২ মার্চ ১৯৭৩, দৈনিক আজাদ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৩, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!