You dont have javascript enabled! Please enable it!

শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগ থেকে ৩৫ জন বহিষ্কৃত

বাংলাদেশ আওয়ামী লীগের মনােনয়ন না পেয়ে দলের যে সব সদস্য দেশের বিভিন্ন নির্বাচনী আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। বিভিন্ন নির্বাচনী আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বী দলের ৩৫ জন সদস্যকে দল থেকে বহিষ্কারের কথা গতকাল সােমবার আনুষ্ঠানিকভাবে ঘােষণা করা হয়। দলের উক্ত ৩৫ জন সদস্যকে দল থেকে বহিষ্কার সংক্রান্ত এক ঘোষণায় বলা হয় যে, এসব সদস্য দলীয় নীতি আদর্শ ও নির্দেশের বিরুদ্ধাচরণ এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এরা নিজেদের পক্ষে নির্বাচনী প্রচারকার্য চালানাের সময় বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের নাম ভাঙানাের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। যেসব সদস্যদের বহিষ্কার করা হয়েছে তাদের নাম দেয়া হলাে
রংপুর জেলা : রংপুর ১ ও ২ আসনের জনাব আজহারুল ইসলাম, রংপুর ১৩ আসনের জনাব আবদুল হাকিম, রংপুর ১৫ জনাব ওবায়দুল্লাহ সােহরাওয়ার্দী।
দিনাজপুর : দিনাজপুর ২ আসনে জনাব সফিউল আলম। বগুড়া: বগুড়া ৫ আসনে জনাব আব্দুল মালেক সরকার।
রাজশাহী : রাজশাহী ৫ আসনে জনাব কাজিমদার ওয়াসিম উদ্দিন। রাজশাহী ১৬ আসনে জনাব বদিউজ্জামান।
পাবনা: পাবনা ৭ আসনে জনাব সিরাজুল আলম।
খুলনা : খুলনা ১০ আসনে জনাব আব্দুল ওয়াহাব মােল্লা ও কার্তিক চন্দ্র মন্ডল, খুলনা ১৬ আসনে মুজিবুর রহমান।
বাখরগঞ্জ : বাখরগঞ্জ ৬ আসনে জনাব কবীর উদ্দিন আহমদ, বাখরগঞ্জ ১৮ আসনে মােহাম্মদ সামসুল হক।
ময়মনসিংহ : ময়মনসিংহ ৪ আসনে জনাব হারুনুর রশিদ, ময়মনসিংহ ১৮ আসনে জনাব ইউসুফ আখন্দ।
ঢাকা: ঢাকা ২২ আসনে জনাব কফিল উদ্দিন।
ফরিদপুর : ফরিদপুর ৩ আসনে সৈয়দ কামরুল ইসলাম মােহাম্মদ সালে উদ্দিন, ফরিদপুর ৬ আসনে জনাব আবদুস সাত্তার খান, ফরিদপুর ১৭ আসনে জনাব আমির হােসেন মিয়া।
সিলেট : সিলেট ৫ আসনে জনাব বি, এম, এইচ, ওবায়দুর রেজা চৌধুরী, সিলেট ৮ ড. আব্দুল মালেক, সিলেট ৯ মাহতাব আহমেদ, সিলেট ১৪ জনাব এ, আহাদ চৌধুরী, সিলেট ১৫ জনাব আব্দুল আলী, সিলেট ১৯ দীপেন্দ্র চন্দ্র কুমার রায়।
কুমিল্লা : কুমিল্লা ৩ মৌলভী ইদ্রিস, কুমিল্লা ৯ আবদুর রশিদ ইঞ্জিনিয়ার, কুমিল্লা ১১ মাে. আলী আশরাফ, কুমিল্লা ১৫ জনাব আব্দুল মালেক, কুমিল্লা ২২ জনাব সিদ্দিকুর রহমান, কুমিল্লা ২৫ জনাব আব্দুল্লাহ সরকার, কুমিল্লা ২৬ জনাব নাসির উদ্দিন।
চট্টগ্রাম : চট্টগ্রাম ৭ জনাব মাে. আশরাফ খান, চট্টগ্রাম ১০ জনাব নুরুল আলম এবং চট্টগ্রাম ১৬ আসনে জনাব এস, কে, শামসুল হুদা।৪৯

রেফারেন্স: ১২ ফেব্রুয়ারি ১৯৭৩, বাংলার বাণী
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৩, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!